এমপি গোলাম মাওলা রনিকে গ্রেফতার

ক্ষমতাসীন আওয়ামীলীগের  দলীয় সংসদ সদস্য গোলাম মাওলা রনিকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। বুধবার দুপুর সোয়া তিনটার দিকে তাকে বাড্ডা এলাকা থেকে গ্রেফতার  করা হয়। তাকে আদালতে নিয়ে যাওয়া হচ্ছে।

এর আগে বুধবার দুপুরে তার জামিন আবেদন বাতিল করে গ্রেফতারের পারোয়ানা জারি করে আদালত।  বুধবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট  শাহরিয়ার মাহমুদ আদনানের আদালত এ নির্দেশ দেন। এর আগে দুপুর পৌনে ১২ টার দিকে সাংসদ রনির জামিন আবেদন বাতিলের আবেদনের ওপর শুনানি শেষ।
শুনানির সময় শাহবাগ থানার মামলা তদন্ত কর্মকর্তা এসআই আবু জাফর আদালতে একটি প্রতিবেদন দাখিল করেন। এতে উল্লেখ করা হয়, সাংসদ গোলাম মাওলা রনির জামিন বাতিলের জন্য বাদীপক্ষ সাধারণ ডায়েরিতে যেসব অভিযোগ করেছেন তদন্ত করে এর সত্যতা প্রমাণ পাওয়া গেছে। তাই সাংসদ রনির জামিন বাতিল না করলে মূল মামলার তদন্ত কাজে বিঘ্ন ঘটবে।
সাধারণ ডায়েরিতে অভিযোগ করা হয়, সাংসদ রনি জামিন পাওয়ার পর টেলিফোনে ইন্ডিপেনডেন্ট টিভির অফিসে ফোন করে মামলা তুলে নেয়ার হুমকি দেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় মামলার বাদীপক্ষের লোকজনদের দেখে তিনি হুমকি দিয়েছেন। সাধারণ ডায়েরির ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেয় পুলিশ।
আবেদন শুনানির সময় গোলাম মাওলা রনি আদালতে ছিলেন না। তবে বাদী ও বিবাদী উভয়পক্ষের আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন।
আর আগে গত ২১ জুলাই ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক ইমতিয়াজ সনি ও ক্যামেরাম্যান মহসিন মুকুলকে মারধরের ঘটনায় শাহবাগ থানায় করা হত্যা প্রচেষ্টার মামলায় গোলাম মাওলা রনিকে জামিন দেন আদালত। গত ২০ জুলাই হত্যাচেষ্টা, মারধর ও ভাংচুরের অভিযোগে বিকালে সাংসদ রনিসহ অজ্ঞাত ২০/২৫ জনকে আসামি করে শাহবাগ থানায় মামলাটি করেন ওই টেলিভিশনের সহকারী ব্যবস্থাপক ইউনুছ আলী।

 


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।