প্রধানমন্ত্রীর ভাষণের দিকে তাকিয়ে আছে সমগ্র দেশ

২৫ অক্টোবর সামনে রেখে দেশের মানুষের মধ্যে যখন উদ্বেগ-উৎকণ্ঠা ভর করে আছে, তখন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিতে যাচ্ছেন আজ(শুক্রবার) সন্ধায়।  সরকারের এই শেষ সময়ে প্রধানমন্ত্রীর ভাষণ নিয়ে জনমনে দারুণ আগ্রহ ও কৌতূহলের সৃষ্টি হয়েছে। রাজনৈতিক নেতা-কর্মীসহ দেশের সব স্তরের মানুষ বিপুল আগ্রহ নিয়ে তাকিয়ে আছে প্রধানমন্ত্রীর ভাষণের দিকে।
প্রধানমন্ত্রীর আজকের ভাষণ আর দশটা ভাষণের মতো গতবাঁধা হবে না বলে আশা করেন দুই রাজনৈতিক দলের নেতারা। বিএনপির নেতারা চান, প্রধানমন্ত্রী তার ভাষণে  সংলাপের আহ্বান জানাবেন।  তারা সংলাপের জন্য উন্মুখ হয়ে আছেন।

আওয়ামী লীগের নেতারা বলেছেন, প্রধানমন্ত্রী সংলাপের আহ্বান জানালে তারা দলের সিদ্ধান্ত অনুযায়ী বিরোধী দলকে আনুষ্ঠানিক চিঠি দেবেন।

বাংলাদেশের রাজনৈতিক সংকট সমাধানে বিভিন্ন মহল থেকে দুই প্রধান দলের মধ্যে আলোচনার জন্য দীর্ঘ দিন ধরে তাগাদা দেয়া সত্ত্বেও সরকারি দলের কাছ থেকে সাড়া পাওয়া যায়নি। ফলে বর্তমান পরিস্থিতির দায় সরকারের ওপর বর্তাচ্ছে বলে মানুষ মনে করছে। অনেকে বলেছেন, দেশের এই উদ্বেগ-উৎকণ্ঠার সময়ে প্রধানমন্ত্রীর জাতির উদ্দেশে ভাষণের সিদ্ধান্ত সময়োপযোগী। তারা আশা করেন, এই ভাষণে প্রধানমন্ত্রী বিরোধী দলকে আলোচনার আহ্বান জানিয়ে  মানুষের মনে স্বস্তি এনে দেবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।