ফের হরতালের চিন্তা ১৮ দলের

নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে দুই দফায় টানা ১২০ ঘণ্টার হরতাল শেষে আবারো হরতালের চিন্তা করছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দল। যদিও প্রথম দফার হরতালে রাজধানী ছাড়া সারাদেশে অনেকটা ‘কড়া’ হরতাল পালিত হলেও শেষ হরতালে তাও দেখা যায়নি।

আন্দোলনের নতুন কর্মসূচি ঠিক করতে বৃহস্পতিবার রাতে দলের স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করেন বিএনপি প্রধান বেগম খালেদা জিয়া। বৈঠকে আগামী সোম, মঙ্গল ও বুধবার টানা হরতাল দেয়ার বিষয়টি নীতিগতভাবে সিদ্ধান্ত হয় বলে বৈঠক সূত্রে জানা গেছে। তবে হরতালের সময়সীমায় কমবেশি হতে পারে বলেও জানা গেছে।

এদিকে নতুন হাতে নেয়া কর্মসূচির বিষয় অবহিত করতে আজ শুক্রবার ১৮ দলের মহাসচিবদের সঙ্গে বৈঠক করবেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।বিকেলে খালেদা জিয়ার গুলশান কার্যাললয়ে বৈঠক শেষেও কর্মসূচি ঘোষণা হতে পারে বলে দলীয় সূত্রে জানা গেছে।

জোটের একটি সূত্র জানায়, নতুন কর্মসূচির বিষয়ে সবশেষ শরিক দলগুলোর শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে খালেদা জিয়া আলোচনা করেছিলেন।সে কারণে শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক না করে মহাসচিবদের সঙ্গে বৈঠক করে কর্মসূচি ঘোষণা হতে পারে।

উল্লেখ্য, গত ২৫ অক্টোবর রাজধানীতে সমাবেশ থেকে নির্দলীয় সরকারের দাবিতে ২৭ থেকে ২৯ অক্টোবর পর্যনন্ত টানা ৬০ ঘণ্টার হরতালের ঘোষণা দেন বিএনপি প্রধান খালেদা জিয়া। পরবর্তীতে গত শনিবার আবারো গত সোম থেকে বুধবার পর্যপন্ত টানা ৬০ ঘণ্টার হরতাল আহ্বান করে ১৮ দল।

দুইদফার এই হরতালে সারাদেশে সহিংসতায় ১৮ দলের দাবি অনুযায়ী ২২ জন নেতাকর্মী নিহত হয়।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।