সিদ্ধিরগঞ্জে গানপাউডার দিয়ে বাসে আগুন, আহত ৫

১৮ দলের ডাকা টানা ৭২ ঘণ্টার অবরোধের ২য় দিনে রোববার সকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শ্রমিকবাহী একটি বাসে গানপাউডার ঢেলে আগুন দিয়েছে অবরোধকারীরা। সকালে সিদ্ধিরগঞ্জে বিদ্যুৎকেন্দ্রের সামনে নারায়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়কে এ ঘটনা ঘটে। এসময় বাস থেকে হুড়োহুড়ি করে নামতে গিয়ে প্রায় পাঁচ শ্রমিক আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও সিদ্ধিরগঞ্জ থানার এএসআই সেলিম  জানান, আদমজী ইপিজেডে অবস্থিত রফতানিমুখী গার্মেন্ট প্রতিষ্ঠান ‘ডিএনভি ক্লোথিং লিমিটেড’ এর শ্রমিকবাহী কোমল পরিবহণের একটি বাস (ঢাকা মেট্রো জ ১৪-৪৮৫) রোববার সকালে শিমরাইল থেকে আদমজী আসছিল। পথে সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের সামনে বাসটি আসা মাত্র ২০-২২জন যুবক লাঠিসোটা নিয়ে নারায়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়ক অবরোধ করে। তারা ওই বাসটি আটকে ফেলে ও বাসে উঠে গানপাউডার ঢেলে আগুন ধরিয়ে চলে যায়। তখন বাসে থাকা গার্মেন্ট শ্রমিকেরা দ্রুত হুড়োহুড়ি করে নামতে গিয়ে পাঁচজন আহত হয়। আগুনে বাসটির বেশিরভাগ পুড়ে গেছে।

অন্যদিকে সকালে শহরের হাজীগঞ্জ আইইটি স্কুল মোড়ে সড়কে পেট্রোল ঢেলে আগুন ধরায় মহানগর ছাত্রদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল ও যুগ্ম আহ্বায়ক শাহেদের নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীরা। এসময় তারা দুটি যানবাহন ভাঙচুর করে। এ ঘটনায় প্রায় ২০ মিনিট নারায়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়কে যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ এসে ধাওয়া দিলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়।
এছাড়া সকালে মহানগর যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা বিচ্ছিন্নভাবে শহরের কয়েকটি স্থানে বোমার বিস্ফোরণ ঘটিয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।