বাবুলকে নিয়ে বের হলেন এ বি এম রুহুল আমিন হাওলাদার

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য  ও ‘সর্বদলীয়’ সরকারের নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সালমা ইসলামের স্বামী যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল প্রেসিডেন্ট পার্ক থেকে বের হয়েছেন। জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার নিজ গাড়িতে বাবুলকে সঙ্গে নিয়ে বৃহস্পতিবার রাত সাড়ে আটটায় বের হন। এর আগে নুরুল ইসলাম বাবুলকে আটকের চেষ্টা করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তবে নেতাকর্মীরা তাকে টেনে নিয়ে এরশাদের বাসভবন প্রেসিডেন্ট পার্কের ভেতরে নিয়ে যান।

‘সর্বদলীয়’ সরকার থেকে জাতীয় পার্টির চার নেতার পদত্যাগের ঘোষণার পর বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

সন্ধ্যা ছয়টায় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার সাংবাদিকদের জানান, দলের সাত নেতার মধ্যে চারজন এরশাদের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। তারা হলেন, এ বিএম রুহুল আমিন হাওলাদার ( পর্যটন ও বিমানমন্ত্রী), জি এম কাদের ( বাণিজ্য মন্ত্রী), মুজিবল হক চুন্নু ( ক্রীড়া প্রতিমন্ত্রী) ও সালমা ইসলাম ( নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী)

মহাসচিব জানান, পার্টির চেয়ারম্যান অন্যদেরও পদত্যাগের নির্দেশ দিয়েছেন। তারা বলেছেন পদত্যাগপত্র জমা দেবেন।

এর প্রায় ১০ মিনিট পর নুরুল ইসলাম বাবুলকে প্রেসিডেন্ট পার্কের সামনে থেকে আটকের চেষ্টা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরে নেতাকর্মীরা তাকে টেনে হেঁচড়ে প্রেসিডেন্ট পার্কের ভেতরে নিয়ে যায়।

কিছুক্ষণ পর বাবুলকে নিয়ে বের হন এরশাদ। পরে পরিস্থিতি বিবেচনা করে তারা ছয়তলায় এরশাদের বাসভবনে চলে যান।

বুধবার থেকে জাপা চেয়ারম্যানের বারিধারার বাসভবন এলাকায় আইন-শৃঙ্খলার রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।