বিএনপির ‘মার্চ ফর ডেমোক্রেসি’ প্রতিহত করার হুঁশিয়ারি নাসিমের

“আমাদের পরিষ্কার কথা, আমরা মাঠে থাকব। আগামীর বাংলাদেশে হয় বিএনপি থাকবে, না হয় আমরা থাকবো। এর মাঝখানে কোনো পথ নেই।” বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের এক জরুরি বর্ধিত সভায় তিনি এই মন্তব্য করেন।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সহ সভাপতি মুকুল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদসহ মহানগর আওয়ামী লীগের নেতারা।

যেকোনো মূল্যে বিএনপির ‘মার্চ ফর ডেমোক্রেসি’ প্রতিহত করার হুঁশিয়ারি উচ্চারণ করে রোববার রাজধানী শহর নিজেদের দখলে রাখার ঘোষণা দেন আওয়ামী লীগের নেতারা। দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে তারা বলেন, ওইদিন পাড়া মহল্লায় সজাগ থাকতে হবে। লাঠি নিয়ে প্রতিহত তাদের(বিএনপি-জামায়াত)করতে হবে। প্রয়োজনে রক্ত দিয়ে হলেও তাদের কর্মসূচি প্রতিহত করব।

বিরোধী দলীয় নেত্রীকে উদ্দেশ্য করে নাসিম বলেন, “মিছিল করতে চাইলে, কর্মসূচি পালন করতে চাইলে ৫ জানুয়ারির পরে করবেন। শান্তির কর্মসূচি পালন করতে চাইলে ৫ জানুয়ারি পালন করবেন।”

তিনি বলেন, “আমরা সরকারে আছি। দেশের মানুষের জানমাল রক্ষার দায়িত্ব আমাদের।”

এসময় ৫ জানুয়ারির নির্বাচনের আগে বিরোধী দলের সঙ্গে আলোচানারও কোনো ধরনের সুযোগ নেই বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের নেতা।

এসময় রোববারের ‘মার্চ ফর ডেমোক্রেসি’ প্রতিহতের প্রস্তুতি হিসেবে শনিবার বিশেষ বর্ধিত সভা করার ঘোষণা দেনও মায়া। এ সময় তিনি নেতাকর্মীদের নির্দেশ দেন ওই বিকেল ৩টায় ঢাকার ১০০টি ওয়ার্ড, ১৮টি ইউনিয়নে পতাকা হাতে বিজয় মিছিল করার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।