মার্চ ফর ডেমোক্রেসি’র কর্মসূচিতে খালেদা জিয়া কি বের হচ্ছেন?

বিএনপির পক্ষ থেকে আজ ১০ টা থেকে ১১টার মধ্যে ‘মার্চ ফর ডেমোক্রেসি’র কর্মসূচি শুরুর কথা বলা হলেও এ সময়ের মধ্যে নয়াপল্টন এলাকায় ১৮ দলের কাউকে দেখা যায়নি। একই সঙ্গে কর্মসূচির শুরুর পর যথাসময়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কর্মসূচিতে যোগ দেবেন বলা হলেও সে রকম কোনো লক্ষণ এখন পর্যন্ত দেখা যায়নি। তবে বেলা ১২টার দিকে খালেদা জিয়া নয়াপল্টনের দিকে যাওয়ার চেষ্টা করতে পারেন দলের একাধিক সূত্রে জানা গেছে। নির্দলীয় সরকার ও ঘোষিত তফসিল বাতিলের দাবিতে কয়েক দফা টানা অবরোধ শেষে সংবাদ সম্মেলন করে ‘মার্চ ফর ডেমোক্রেসি’র কর্মসূচির ঘোষণা দেন খালেদা জিয়া।

অভিযাত্রার কর্মসূচি নিয়ে নানা অনিশ্চয়তার মধ্যে শনিবার রাতে এক সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ উদ্দিন আহমেদ বলেন, “রোববার নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে সামনে যেকোনো মূল্যে কর্মসূচি হবে। সকাল ১০টা থেকে ১১টার মধ্যে তা শুরু হবে এবং যথাসময়ে বিএনপি চেয়ারপারসন তাতে যোগ দেবেন।”

খালেদা জিয়ার প্রেস উইং ও তার ব্যক্তিগত নিরাপত্তাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, পুলিশের পক্ষ থেকে নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করা হলেও তিনি (খালেদা জিয়া) বেলা ১২টার দিকে নয়াপল্টনের উদ্দেশে বাসা থেকে বের হতে পারেন। তবে তারা এ ব্যাপারে নির্দিষ্ট করে কিছু বলতে পারেননি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত খালেদা জিয়ার বাসার সামনে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। আগের মতোই পাঁচটি বালু বোঝাই ট্রাক রাখা হয়েছে। এছাড়া পুলিশের একটি জলকামানও আনা হয়েছে তার বাসার পাশে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।