সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আইনজীবীদের সঙ্গে যুব মহিলা লীগের সংঘর্ষ

যুব মহিলা লীগের কর্মীদের সঙ্গে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিএনপিপন্থী আইনজীবীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার সুপ্রিম কোর্টের মূল গেটে এ ঘটনা ঘটে। এখনো থেমে থেমে সংঘর্ষ চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১১ টা ৫০ মিনিটের দিকে বিএনপিপন্থী আইনজীবীরা আইনজীবী সমিতি ভবন থেকে একটি মিছিল নিয়ে সুপ্রিম কোর্টোর মুল গেটের দিকে আসে। গেট আগে থেকেই বন্ধ থাকায় তারা গেটের সামনে এসে বিক্ষোভ করে এবং সরকার বিরোধী বিভিণ্ণ স্লোগান দিতে থাকে। এসময় রাজধানীর মৎস ভবন এলাকা থেকে যুব মহিলা লীগের একটি মিছিল হাইকোর্টার সামনের রাস্তা দিয়ে যাচ্ছিল।

মিছিল থেকে তারা আইনজীবীদের জুতা দেখায়। এক পর্যায়ে তারা আইনজীবীদের দিকে এগিয়ে আসার চেষ্টা করে। এসময় আইনজীবীরা মিছিলকারীদের উদ্দেশ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। বেশ কিছু সময় সংঘর্ষ চলে।

এদিকে সংঘর্ষের আগে থেকেই সুপ্রিম কোর্টের গেটে দাঁড়িয়ে ছিলেন রেজিস্ট্রার একেএম শামছুল ইসলাম। পরিস্থিতি কিছুটা শান্ত হলে আইনজীবীরা তার কাছে অভিযোগ করে জানতে চান, আপনাদের অনুমতি নিয়ে সরকার সমর্থকরা আমাদের ওপর যে হামলা করলো তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেবেন কিনা? উত্তরে রেজিস্ট্রার বলেন, ‘আমরা কী করবো?’ তখন আইনজীবী পাল্টা প্রশ্ন করেন, ‘তাহলে কি বিচার বিভাগ প্রতিবন্ধী হয়ে গেল’।

এসময় রেজিস্ট্রার কোনো উত্তর না দিয়ে চলে যান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।