রওশন বিরোধী দলীয় নেতা

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ দশম জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা হচ্ছেন ।

সোমবার দুপুরে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা-৬ আসনের সদ্য নির্বাচিত এমপি কাজী ফিরোজ রশিদ সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। তিনি রওশন এরশাদের সঙ্গে দেখা করে বেরিয়ে আসার সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। সকালে নির্বাচিত ছয়জন সংসদ সদস্য রওশন এরশাদের গুলশানের বাসায় যান।

ফিরোজ রশিদ জানান, রওশন এরশাদের নেতৃত্বে জাপা’র এমপিরা সংসদে যাবেন এবং সরকারের গঠনমূলক সমালোচনা করবেন। তবে দলের সিদ্ধান্তের ব্যাপারে এরশাদের নেতৃত্বকে মানা হবে বলেও জানান ফিরোজ রশিদ।

এরশাদের আটকের বিষয়টি অস্বীকার করে ফিরোজ রশিদ বলেন, তিনি চিকিৎসাধীন অবস্থায় আছেন। সুস্থ হলেই ফিরে আসবেন।

তবে সরকারের একটি সূত্র জানায়, দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ যদি সরকারের ‘কথা শুনেন’ তাহলে তাকেও করা হতে পারে বিরোধী দলের নেতা। এরশাদ বর্তমানে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসার নামে আটক আছেন বলে দলীয় নেতাকর্মীরা অভিযোগ করেছেন।

নির্বাচন থেকে জাতীয় পার্টিকে প্রত্যাহারের ঘোষণার পর এরশাদ আটক হন আর লাইমলাইটে চলে আসেন রওশন এরশাদ। সরকার তার সঙ্গেই দেন-দরবার শুরু করে এবং সফল হয়। রওশনের নেতৃত্বেই জাপা’র প্রায় সবাই নির্বাচনে অংশ নেন। এরশাদের অনুগত নেতারাও বাদ যাননি। যেমন দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার। শুধু তিনিই নন, তার স্ত্রীও এমপি নির্বাচিত হয়েছেন।

মজার ব্যাপার হলো, কোনো প্রচারণা ছাড়াই এরশাদও রংপুরের একটি আসনে নির্বাচিত হয়েছেন। তবে মহাজোট সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগের ‘আস্থাভাজন’ হিসেবে পরিচিত এরশাদের ছোট ভাই জিএম কাদের এবার নির্বাচনে পরাজিত হয়েছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।