মাহবুব ও মিলন রিমান্ডে, সেলিমা কারাগারে

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন ও সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনের দুই দিন জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে পুলিশ। একইসঙ্গে দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের রিমান্ড ও জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠাতে বলা হয়েছে।  প্রয়োজনে তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত।

বোমাবাজির একটি মামলায় গ্রেফতার দেখিয়ে বুধবার তাদের তিনজনকে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। ঢাকা মহানগর মেজিস্ট্রেট আমিনুল ইসলামের আদালতে রমনা থানার এসআই তাদের রিমান্ডে আবেদন জানান। দুপুর সাড়ে তিনটার দিকে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়।

এই তিন নেতাকে গত ৪ জানুয়ারি রমনায় ঢাকা মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে বোমা ছোড়ার মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তারা ওই বোমা হামলায় উস্কানি দিয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।

বিএনপির ভাইস চেয়ারপারসন সেলিমা রহমানকে মঙ্গলবার সন্ধ্যায় তার বাড়ি থেকে আটক করা হয়। দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে আটক করা হয় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক মিলনকে একইদিন দুপুরের পর বারিধারায় জয়নুল আবদিন ফারুকের ব্যবসায়িক কার্যালয় থেকে ধরে ধরে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ।
মিলনের সঙ্গে বিএনপির সংসদ সদস্য নাজিমউদ্দিন আহমেদকে আটক করা হলেও পরে তাকে ছেড়ে দেয়া হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।