এই পকেট ছিঁড়তে না পারলে সঠিক বিচার পাওয়া যাবে না: গয়েশ্বর

বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, “সিএমএম কোর্ট, হাইকোর্ট, সুপ্রিম কোর্ট সব কোর্ট এখন মুজিব কোটের পকেটে। এই পকেট না ছিঁড়তে পারলে সঠিক বিচার পাওয়া যাবে না। বিচারপতিতের বিবেক জাগ্রত হবে না।”

রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ড্যাব আয়োজিত এক মানববন্ধনে গয়েশ্বর একথা বলেন। মানবন্ধনে সভাপতিত্ব করেন ড্যাব নেতা আবদুস সালাম।

গয়েশ্বর চন্দ্র বলেন, “৫ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে সরকার উলঙ্গ হয়ে গেছে। বিএনপির উপজেলা নির্বাচনে গিয়ে আওয়ামী লীগকে আবার উলঙ্গ করা দরকার ছিল না।”

ভারতকে বিদ্যুৎ সরবরাহের করিডোর দেয়ার সমালোচনা করে তিনি বলেন, “ভারত এই বিদ্যুত সরবরাহের জন্য বাংলাদেশের সাড়ে চার হাজার বিঘা জমি ব্যবহার করবে। এতে ওই জমি পরিত্যক্ত হয়ে যাবে। বিদ্যুতের জন্য টাওয়ার বসাবে। ভারত কিছুদিন পরে বলবে টাওয়ারের নিরাপত্তার জন্য নিজস্ব বাহিনী লাগবে। তখন তারা তাদের নিজস্ব বাহিনী দেবে। এই জন্যই কি দেশ স্বাধীন করেছিলাম।”

বাংলাদেশের বিদ্যুৎ সচিবের সমালোচনা করে তিনি গয়েশ্বর বলেন, “সচিব বলেছেন বাংলাদেশের লাভ ক্ষতির হিসাব এখনো হয়নি। তিনি কি মনে করেন, এটা তার পৈত্রিক সম্পত্তি।”

সাগর-রুনি হত্যার বিচারের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, “সাংবাদিকদের মধ্যে যদি বিভাজন হয় তাহলে তার পরিণতি ভালো হবে না।” এসময় তিনি দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তি এবং পত্রিকাটি খুলে দেয়ার দাবি জানান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।