সরকারের মুখে শুধু গণতন্ত্র আর কাজে বাকশালী: দুদু

সরকারের মুখে শুধু গণতন্ত্র আর কাজে বাকশালী কায়েম করছে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু।

সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের নিঃশর্ত মুক্তির দাবিতে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব) আয়োজিত মানববন্ধনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, “সরকার সত্য কথা লেখার কারণে বিভিন্ন গণমাধ্যমকে বন্ধ করে দিয়েছে। আর গণমাধ্যম বন্ধ করে সরকার বাকশাল টিকিয়ে রাখতে চায়।”

সব বন্ধ গণমাধ্যম খুলে দিতে শেখ হাসিনার উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, “সব গণমাধ্যম খুলে দিতে এবং সাংবাদিক মাহামুদুর রহমানকে নিঃশর্ত মুক্তির দাবিতে দেশবাসী সোচ্চার। দেশবাসী এক সময় আপনাকে তা করতে বাধ্য করবে।”

প্রধান অতিথির বক্তব্যে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইবরাহিম বীরপ্রতীক বলেন, “আওয়ামী লীগ সরকার গণতন্ত্র বলতে বলতে মুখে ফেনা তুলে ফেলেন। কিন্তু সাধারণ মানুষ কোথাও গণতন্ত্র দেখতে পায় না।”

তিনি বলেন, “গণতন্ত্রের পক্ষে লেখতেন আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান। যে কারণে তাকে এই সরকার কারাগারে রেখেছে। আজ দেশবাসী মাহমুদুর রহমানের নিঃশর্ত মুক্তি চায়।”

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আ.ন.ম আক্তার হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, পেশাজীবী সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সাংবাদিক রহুল আমীন গাজী, পেশাজীবী সংগঠনের সাধারণ সম্পাদক ও খালেদা জিয়ার উপদেষ্টা ডা. এজেডএম জাহিদ হোসেন প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।