এলিট ফোর্স র‌্যাব এখন ‘সিরিয়াল কিলার’ ও ‘মূর্তিমান আতঙ্ক’

এলিট ফোর্স র‌্যাব এখন ‘সিরিয়াল কিলার’ ও ‘মূর্তিমান আতঙ্ক’ বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, ‘র‌্যাব এখন যেন মানুষের ঘুম কেড়ে নেয়া মূর্তিমান বর্গী সেনা। দেশব্যাপী সিরিয়াল কিলারের নাম এখন র‌্যাব।”

বুধবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন। র‌্যাব সম্পর্কে সাম্প্রতি বিতর্ক প্রসঙ্গে দলের বক্তব্য তুলে ধরতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
রিজভী বলেন, “রাষ্ট্রের নির্মম, নিষ্ঠুর, রক্ত নিংড়ানো পিষ্টন যন্ত্রের নাম র‌্যাব। র‌্যাব এখন রক্ষী বাহিনীর প্রেতাত্মা। সরকার কর্তৃক দেশব্যাপী খুন খারাপি চালিয়ে যাওয়ার নিজস্ব মার্সিনারি বাহিনীতে পরিণত করা হয়েছে র‌্যাবকে।  সেজন্য র‌্যাব একের পর এক মানবতাবিরোধী অপরাধ করার পরও আইনের হাত থেকে রেহাই পেয়ে যাচ্ছে।”
র‌্যাবের সংস্কার না চেয়ে বিলুপ্তি চাওয়া হচ্ছে কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “র‌্যাব ঘাতক বাহিনীতে পরিণত করা হয়েছে। এর সুনাম পুরো নষ্ট হয়েছে। এখন মূর্তিমান আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে র‌্যাব। মানুষের মন থেকে কখনো এই আতঙ্ক, আশঙ্কা কাটবে না। এই ভীতি আশঙ্কা কাটানোর জন্যই র‌্যাবকে বিলুপ্ত করতে হবে।”
র‌্যাব-প্রধান জিয়াউল আহসানের সমালোচনা করে রিজভী বলেন, “তিনি প্রধানমন্ত্রীর কাছে লোক। নারায়ণগঞ্জের ঘটনায় তাকেও অভিযুক্ত করেছেন নজরুলের শ্বশুরু শহীদ চেয়ারম্যান। এখন তিনি উল্টো শহীদ চেয়ারম্যানকে এ ঘটনার সঙ্গে জড়িয়ে ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা করছেন।”
রিজভী নারায়ণগঞ্জের ঘটনায় র‌্যাব সদস্যসহ অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।