গুম-খুনের প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ মঙ্গলবার

জামায়াতে ইসলামী খুন, গুম ও অপহরণসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি এবং সরকারের ব্যর্থতার প্রতিবাদে আগামী ২৭ মে মঙ্গলবার দেশব্যাপী বিক্ষোভের ডাক দিয়েছে ।

শুক্রবার এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে বলা হয়, ‘খুন, গুম ও অপহরণসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি এবং সড়ক ও নৌ-দুর্ঘটনা প্রতিরোধে ক্ষমতাসীন জনবিচ্ছিন্ন সরকারের চরম ব্যর্থতা দেশকে এক অনিশ্চিত ও ভয়াবহ অবস্থার দিকে ঠেলে দিয়েছে।’

এতে অভিযোগ করা হয়, ভোটারবিহীন প্রহসনের নির্বাচনের মাধ্যমে গঠিত সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে রাজনৈতিক প্রতিপক্ষ দমনে সীমাহীন অপব্যবহারের কারণে এসব বাহিনী বেপরোয়া হয়ে উঠেছে।

জামায়াত সেক্রেটারি বলেন, যাদের দায়িত্ব ছিল মানুষের জীবনের নিরাপত্তা বিধান করা, অথচ তারাই আজ ঘাতকে পরিণত হয়েছে। একজন চা বেক্রেতা চাঁদা দিতে না পারায় পুলিশ তাকে পিটিয়ে হত্যা করেছে।

তিনি বলেন, পরিস্থিতি এমন এক পর্যায়ে পৌঁছেছে যে, সরকারি দল ও তাদের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নিজেদের মধ্যে আধিপত্য বিস্তারের লড়াই শুরু করেছে। নিজেদের দলের লোকদেরকেও গুলি করে ও পুড়িয়ে হত্যা করছে।

বাংলাদেশ যেন মৃত্যুপুরিতে পরিণত হয়েছে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, সড়ক ও নৌ-দুর্ঘটনায় শত শত লোক নিহত হচ্ছে। সম্প্রতি মুন্সীগঞ্জের গজারিয়ায় নৌ-দুর্ঘটনায় প্রায় আড়াইশ’ মানুষ পানিতে ডুবে মারা গেছে। এদের পরিবারের প্রতি সরকারের কোনো ধরনের সহানুভূতি ও সহায়তা দেখতে না পেয়ে দেশের মানুষ হতবাক হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।