“মুক্তিযুদ্ধে অবদানের জন্য সন্মাননা দেয়া ক্রেস্টের মধ্যে যেমন সোনা ছিল না তেমনি আওয়ামী লীগের মধ্যেও মুক্তিযোদ্ধা নেই

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনাকে ফেরী করে চলে’ এমন মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, “মুক্তিযুদ্ধে অবদানের জন্য সন্মাননা দেয়া ক্রেস্টের মধ্যে যেমন সোনা ছিল না তেমনি আওয়ামী লীগের মধ্যেও মুক্তিযোদ্ধা নেই। এরা জাতির কপালে কলঙ্ক লেপন করেছে। এদের বিচার অবশ্যই হবে।”

রোববার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত মুক্তিযুদ্ধের চেতনা বিনাশী আওয়ামী সরকারের ক্রেস্ট কেলেঙ্কারির সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

হাফিজ উদ্দিন আহমেদ বলেন, “শেখ সাহেবের ললাটে যে ভাগ্যলিপি হয়েছিল, তার চেয়েও করুণ পরিণতি হবে বর্তমান সরকারের।”

তিনি বলেন, “মুক্তিযুদ্ধের সম্মাননা ক্রেস্টে স্বর্ণ চুরির ঘটনা না ঘটলে আওয়ামী লীগকে কখনোই চেনা যেতো না। ওরা মুক্তিযুদ্ধের চেতনাকে ফেরী করে চলে। সোনার নামে বিদেশি ভদ্রলোকদের যা দিয়েছেন তা নিশ্চয়ই কাল হয়ে গেছে, কারণ ক্রেস্টে সোনা ছিল না “

তিনি আরো বলেন, “আওয়ামী লীগ আজ দেশকে মৃত্যু উপত্যকায় পরিণত করেছে। র্যা বের মতো একটা পোশাকধারী বাহিনী পাড়ায়-মহল্লায় মানুষ খুন করছে। এটা অকল্পনীয়।”

সংগঠনের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মোহাম্মদ ইবরাহিম, ড. তুহিন মালিক, বিএনপির অর্থ সম্পাদক আবদুস সালাম, মুক্তিযোদ্ধা দলের উপদেষ্টা ইসমাইল হোসেন বেঙ্গল, যুগ্ম সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।