দুর্নীতিবাজ ও উশৃঙ্খল গুটিকয়েক নেতার দায় দল নিতে পারে না: সুরঞ্জিত

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন দুর্নীতিবাজ ও উশৃঙ্খল গুটিকয়েক নেতার দায় দল নিতে পারে না । তিনি বলেছেন, এদের কোনো রকম অপরাধ সহ্য করা হবে না।

সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় সুরঞ্জিত এ সব কথা বলেন।

তিনি বলেন, ‘দলের মধ্যে এই সকল উশৃঙ্খলতা কাটিয়ে আমাদেরকে সুস্থ রাজনীতিতে ফিরে আসতে হবে। তাহলে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাবে।’

ভারতের পররাষ্ট্রনীতি বলবৎ থাকবে জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, ভারতে গণতান্ত্রিক পদ্ধতিতে সরকার আসে সরকার যায়। তবে তাদের পররাষ্ট্রনীতির কোনো পরিবর্ত হয় না।

তিনি বলেন, বাংলাদেশকে ব্যবহার করে অন্যদেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না। বাংলাদেশে ভারত বিরোধী রাজনীতি করতে দেয়া হবে না।

এ সময় সাবেক ও বর্তমান আমলাতান্ত্রিক সরকার ব্যবস্থা কাটিয়ে দেশে আওয়ামী লীগের সরকার প্রতিষ্ঠা করতে হবে বলে মন্তব্য করেন সুরঞ্জিত।

তিনি বলেন, নারায়ণগঞ্জ ও ফেনীর ঘটনায় সবাই বিব্রত। এটা অপরাজনীতি ও দুঃশাসনের ফল। এ থেকে বের হয়ে সরকারকে দল নির্ভর হতে হবে। তৃণমূল থেকে নির্বাচনের মাধ্যমে দলকে সুসংগঠিত করতে হবে। সুসংগঠিত দল ও সুশৃঙ্খল রাজনীতি সরকারকে পাঁচ বছর ক্ষমতায় রাখতে পারবে।

সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয়, সাম্যবাদী দলের স্থায়ী কমিটির সদস্য হারুন চৌধুরী প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।