তারেক রহমানকে ‘ছাগল’ বলে অভিহিত করেছেন মতিয়া চৌধুরী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ব্যর্থ’ রাজনীতিক বলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ‘ছাগল’ বলে অভিহিত করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। তিনি বলেন, “বঙ্গবন্ধু দেশটা গড়েছিল বলেই এসব ছাগলগুলো এখন কথা বলার সুযোগ পাচ্ছে। ওই সব তাদের কথায় বঙ্গবন্ধু খাটো হবে না। তার স্থান অনেক ওপরে।”

শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ মহিলা লীগ আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

‘বঙ্গবন্ধু ব্যর্থ, জিয়া সফল’ তারেক রহমানের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে মতিয়া বলেন, “পাগলে কিনা বলে ছাগলে কিনা খায়। হ্যাঁ, জিয়া সফল হয়েছিলেন সাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠা করতে। ১৯৭৯ সালে দুর্ভিক্ষ আনতে। যখন পেটের দায়ে উত্তরবঙ্গের মানুষ দেহ ব্যবসার লাইসেন্স চেয়েছিল। মুক্তিযোদ্ধাদের সফলভাবে হত্যা করারও সফলতা ছিল জিয়ার। স্বাধীনতাবিরোধীদের পুনর্বাসনেও তিনি সফল হয়েছিলেন।”

মতিয়া দাবি করেন, তারেক রহমান টেনে-টুনে ম্যাট্রিক পাস করেন। তারেক পিতার নিহত হওয়ার স্থান চট্টগ্রাম সার্কিট হাউসে কখনো যাননি। সেই সময় এরশাদের কাছ থেকে সুবিধা নিতে ব্যস্ত ছিলেন।

দোয়া মাহফিলে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী বলেন, ‘বাংলাদেশের কুলাঙ্গার তারেক বিদেশে বসে পাকিস্তানের প্রেসক্রিপশনে আবোলতাবোল বকছে, যার কোনো ভিত্তি নেই।’ তিনি তারেক রহমানের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘সাহস থাকলে বাংলাদেশে আসুন। দেখি আপনার বুকের পাটা কত বড়।”

মোফাজ্জল হোসেন চৌধুরী তারেক রহমানকে উন্মাদ ও বদ্ধ পাগল মন্তব্য করে বলেন, “তাকে বিদেশ থেকে ধরে এনে রাজপথে বিচার করতে করা হোক। নয় তো তার কথায় আরও অনেকে এভাবে পাগলামি করতে পারে।”

ঢাকা মহানগর দক্ষিণ মহিলা লীগের সহসভাপতি ফারহানা ইসলামের সভাপতিত্বে দোয়া মাহফিলে আরো বক্তব্য দেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মুকুল চৌধুরী।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।