অর্ধশিক্ষিতের ভয়ে ফখরুল মিথ্যাচার করছেন: হানিফ

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ‘অর্ধশিক্ষিত’ আখ্যায়িত করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, তারেক রহমানের ইতিহাস বিকৃতিকে সমর্থন করে মির্জা ফখরুল দেশের মানুষকে বিভক্ত করছেন।

তিনি বুধবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন।

 

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে হানিফ বলেন, ‘পদ-পদবি হারানোর ভয়ে ফখরুল মিথ্যাচার করছেন। নইলে তাকে কেন তারেক রহমানের মত একজন অর্ধশিক্ষিত যুবকের কাছ থেকে ইতিহাস শিখতে হবে?’ তিনি বলেন, ‘তিনি (ফখরুল) একজন শিক্ষিত মানুষ, শিক্ষক মানুষ। তিনি কী ইতিহাসের কিছুই জানতেন না?’

 

এ সময় হানিফ বলেন, ‘জিয়া হত্যাকাণ্ডে সবচেয়ে বেশি লাভবান হয়েছেন বেগম খালেদা জিয়া। এজন্য তিনি দুবার ক্ষমতায় থাকার পরও স্বামী হত্যার বিচার করেননি।’তিনি আরও বলেন, ‘যারা দেশের বিরুদ্ধে কথা বলছে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার বিষয়ে আইন মন্ত্রণালয় খতিয়ে দেখছে।’

 

সংবাদ সম্মেলনে হানিফ দাবি করেন, ‘জিয়াকে হত্যা করেছে বিএনপির স্বগোত্রীয়রাই।’তিনি এ সময় ‘বেঁচে থাকলে জিয়াকে বঙ্গবন্ধু হত্যা মামলার আসামি করা হতো’ প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে দেওয়া এ বক্তব্যকে সমর্থন করেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।