১৪৮ জনের বিরুদ্ধে জনমনে ত্রাস ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে মামলার শুনানি ৫ আগস্ট

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকসহ ১৪৮ জনের বিরুদ্ধে জনমনে ত্রাস ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে রাজধানীর পল্টন থানার দ্রুত বিচার মামলায় আসামি পক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে চার্জ শুনানির জন্য ৫ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

 

রোববার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তারেক মইনুল ইসলাম ভূইয়ার আদালতে আসামিপক্ষে সময়ের আবেদন করা হলে বিচারক তা মঞ্জুর করে এ দিন ধার্য করেন।
আজ এ মামলার চার্জ শুনানির জন্য দিন ধার্য ছিল।

 

এ মামলার অন্যতম আসামিরা হলেন, সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, আমানউল্লাহ আমান, মো. শাহজাহান, দলের চেয়ারপারসনের উপদেষ্টা ড. জাহিদ হোসেন ও অ্যাডভোকেট আবেদ রেজা।

 

এর আগে গত ৬ জুনও চার্জ শুনানির জন্য ধার্য তারিখে আসামি পক্ষে সময়ের আবেদন করা হয়েছিল।  এ মামলার ১৪৮ নেতাকর্মীর মধ্যে ১২৮জন জামিনে আছেন।

 
গত বছর ১১ মার্চ বিকেলে নয়াপল্টনে ককটেল বিস্ফোরণ ও সহিংসতার ঘটনায় বিএনপির কেন্দ্রীয় অফিসের অভিযান চালিয়ে ১৫৪ জন নেতকর্মীকে গ্রেফতার করে পুলিশ।

 

 

২৪ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই মাহবুবুল হাসান এ মামলায় ছয়জনকে অব্যাহতি দিয়ে ১৪৮ নেতাকর্মীদের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।