আওয়ামী লীগ হীরার টুকরা, যতই কাটবে ততই উজ্জ্বল হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “আওয়ামী লীগ হীরার টুকরা। যতই কাটবে ততই উজ্জ্বল হবে। আলো ছড়াবে। রশ্মি দেবে।” আওয়ামী লীগের ৬৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে অয়োজিত অনুষ্ঠানে শুক্রবার বিকেলে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

 

শেখ হাসিনা বলেন, “আওয়ামী লীগকে বারবার আঘাত দিয়ে কেউ শেষ করতে পারেনি। ৭০’এর পর জেল থেকে ছাড়া পেয়ে দলের নেতা-কর্মীরা আবারো সংগঠনকে গড়ে তুলেছে।” প্রধানমন্ত্রী বলেন, “১২ বছর পর আমরা ক্ষমতায় আসার আগে আমাদের হাজার হাজার কর্মীকে খুন করা হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করা হয়েছে।”

 

হাসিনা বলেন, “যে নলে আগমন, সেই নলেই গমন। বন্দুকের নল দিয়ে জিয়া ক্ষমতায় এসেছিল। অস্ত্রের মুখে সায়েম পদত্যাগ করেছে। জিয়া ঘোষিত রাষ্ট্রপতি, নির্বাচিত নয়।” তিনি বলেন, “বাঙালির যত প্রাপ্তি তার সবই দিয়েছে আওয়ামী লীগ। এ দেশে যা কিছু অর্জন সবই এনেছে আওয়ামী লীগ।”

 

শেখ হাসিনা বলেন, “আওয়ামী লীগের জন্ম, প্রতিষ্ঠা, সংগ্রাম ও আন্দোলন সবই বাংলাদেশের মানুষের স্বাধীনতা অর্জনের জন্য। স্বাধীন জাতি হিসেবে বাঙালিকে মর্যাদা দেয়ার জন্য।” বিকেল সোয়া চারটায় কোরআন তেলাওয়াত ও গীতাপাঠের মধ্য দিয়ে এ আলোচনা সভা শুরু হয়।

 

মঞ্চে উপস্থিত আছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীসহ আওয়ামী লীগের অন্য নেতারা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।