বিএনপির স্থায়ী কমিটির বৈঠক ।। সম্প্রচার নীতিমালার বিরুদ্ধে গণপ্রতিরোধের আহ্বান

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আন্দোলন কর্মসূচি, দল পুনর্গঠনসহ বেশ কিছু বিষয় নিয়ে স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকে বসেছেন । বৈঠক চলাকালে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানান, জাতীয় সম্প্রচার নীতিমালার বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছে স্থায়ী কমিটি।

রোববার রাত পৌনে নয়টায় রাজধানীর গুলশানে বিএনপির চেয়াপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

এ প্রতিবেদন লেখার সময় (১০টা ২০ মিনিট) বৈঠক চলছিল।

বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত আছেন ড. আর এ গণি, ব্যারিস্টার মওদুদ আহমদ, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, তরিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, এম কে আনোয়ার, বেগম সারোয়ারি রহমান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানান, স্থায়ী কমিটির বৈঠকের শুরুতে জাতীয় সম্প্রচার নীতিমালা বাতিলের দাবি করা হয়েছে। তিনি বলেন, “সম্প্রচার নীতিমালা নিয়ে আলোচনায় বৈঠকে বলা হয়, অবৈধ সরকার ক্ষমতা কুক্ষিগত করতে মত প্রকাশের স্বাধীনতা হরণের লক্ষ্যে রাষ্ট্রীয় ও সংবিধানপরিপন্থী নিয়ম করছে। এই নীতি মুক্ত স্বাধীনতাবিরোধী, গণবিরোধী। সভা এর পুরোপুরি বাতিল দাবি করছে।” জাতীয় সম্প্রচার নীতিমালার বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছে স্থায়ী কমিটি।

তবে বৈঠকে ভবিষ্যৎ সরকারবিরোধী আন্দোলনের রূপরেখা এবং সংগঠন পুনর্গঠনের বিষয়ে কী আলোচনা হয়েছে সেসব নিয়েই আগ্রহ বেশি নেতাকর্মীদের। দলীয় সূত্রে জানা গেছে, মূলত এটিই বৈঠকের প্রধান আলোচ্য বিষয়। বিশেষ করে যুবদল নিয়ে আলোচনা গুরুত্ব পাবে।

এদিকে স্থায়ী কমিটির বৈঠকের পরদিন সোমবার রাতে একই সময়ে জোটের শরিক দলের শীর্ষ নেতাদের নিয়ে বৈঠকে বসবেন খালেদা জিয়া।

সর্বশেষ ৯ এপ্রিল দলের স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।