বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের সমাবেশে ভিড় বাড়ছে

বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোট বিচারপতিদের অপসারণের ক্ষমতা সংসদের কাছে ফিরিয়ে দেয়ার উদ্যোগের প্রতিবাদে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে।

মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব-উন নবী খান সোহেল জানিয়েছেন বৃহস্পতিবার বিকেল তিনটায় এই সমাবেশ শুরু হবে  । সমাবেশে সভাপতিত্ব করবেন বিএনপির ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক মির্জা আব্বাস। বিএনপির স্থায়ী কমিটির সদস্যসহ জোটের শীর্ষ নেতারা এতে বক্তব্য দেবেন।

 

সমাবেশ ঘিরে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকার নিরাপত্তা বাড়ানো হয়েছে। দুপুরের পর থেকে নেতাকর্মীরা আসতে শুরু করেছেন। ক্রমেই ভিড় বাড়ছে। ইতোমধ্যে সমাবেশ মঞ্চ প্রস্তুত করা হয়েছে। জাসাসের শিল্পীরা গান গেয়ে নেতাকর্মীদের উজ্জীবিত করার চেষ্টা করছেন। মাত্র ২৩ দিনের মাথায় ১২টি শর্তে সোহরাওয়ার্দী উদ্যানে ২০-দলীয় জোটকে সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ। জাতীয় সম্প্রচার নীতিমালার প্রতিবাদে গত ১৯ আগস্ট একই জায়গায় সমাবেশ করে বিরোধী জোট।

 

বিচারপতিদের অপসারণ ক্ষমতা সংসদকে ফিরিয়ে দিতে গত ৭ সেপ্টেম্বর ‘সংবিধান (ষোড়শ সংশোধন) বিল-২০১৪’ জাতীয় সংসদে উত্থাপন করেন আইনমন্ত্রী আনিসুল হক।

 

আওয়ামী লীগ বিচার বিভাগের ওপর নিরঙ্কুশ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার জন্য সংবিধান সংশোধনের এই উদ্যোগ নিয়েছে বলে অভিযোগ বিএনপি নেতাদের।

 

সংবিধান সংশোধনের উদ্যোগের প্রতিবাদে দুদিনের কর্মসূচির অংশ হিসেবে বুধবার সারা দেশে জেলা ও মহানগরে বিক্ষোভ করে ২০ দলের নেতাকর্মীরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।