বায়তুল মোকাররমের সামনে মুহুর্মুহু ককটেল বিস্ফোরণ - খবর তরঙ্গ
শিরোনাম :

বায়তুল মোকাররমের সামনে মুহুর্মুহু ককটেল বিস্ফোরণ



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে পরপর মুহুর্মুহু ককটেল বিস্ফোরণ ঘটেছে। এদিকে কিছুক্ষণের মধ্যে মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সাবেক আমির গোলাম আযমের জানাজা অনুষ্ঠিত হবে। তবে এই ককটেল কারা ফুটিয়েছেন তা কেউ বলতে পারছেন না।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বেলা সাড়ে ১১টার দিকে দৈনিক বাংলা মোড় থেকে বায়তুল মোকাররম উত্তর গেট পর্যন্ত মুহুর্মুহু ককটেলের বিস্ফোরণ ঘটে। এ সময় লোকজন আতঙ্কে ছোটাছুটি করতে থাকে।

পুলিশের মতিঝিল জোনের এডিসি সাইফুল ইসলাম নতুন বার্তাকে বলেন, কে বা কারা ককটেল ফুটিয়েছে তা শনাক্ত করা যায়নি। মোট ৯টি ককটেলের বিস্ফোরণ ঘটেছে। একটি ককটেল অবিস্ফোরিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

তবে প্রত্যক্ষদর্শী একজন নাম প্রকাশ না করার শর্তে জানান, গোলাম আযমের বিরুদ্ধে দৈনিক বাংলা থেকে একটি ছোট মিছিল বের হয়। এর পরপরই ককটেলগুলোর বিস্ফোরণ ঘটে।

এদিকে, জামায়াত নেতারা দাবি করছেন, দলের সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের লাশ বায়তুল মোকাররমে আনতে বাধা দেয়ার জন্যই পরিকল্পিতভাবে এই ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়েছে। এজন্য তারা ছাত্রলীগকে দায়ী করেন।

প্রসঙ্গত, শনিবার বাদ জোহর বায়তুল মোকাররমে গোলাম আযমের জানাজা হওয়ার কথা রয়েছে। সকাল থেকে পুরো এলাকাজুড়ে নেয়া হয়ে কড়া নিরাপত্তাব্যবস্থা। জামায়াতের অনেক নেতাকর্মী সকাল থেকেই বায়তুল মোকাররমে জমায়েত হচ্ছেন। তবে তারা আশঙ্কা করছেন, শেষ পর্যন্ত গোলাম আযমের লাশ বায়তুল মোকাররমে আনতে দেয়া নাও হতে পারে।


এ সম্পর্কিত আরো খবর