কিশোরগঞ্জে খালেদার সফরকে ঘিরে সাজসাজ রব

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে দ্রুত সংসদ নির্বাচনের দাবিতে জনমত গঠনের লক্ষ্যে বুধবার কিশোরগঞ্জ আসছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। কিশোরগঞ্জের নরসুন্দা নদী সংলগ্ন ঐতিহ্যবাহী গুরুদয়াল সরকারি কলেজ মাঠে বুধবার বিকেলে ২০ দলীয় জোট আয়োজিত সমাবেশে  বক্তব্য দেবেন তিনি।

খালেদা জিয়ার আগমন উপলক্ষে পাকুন্দিয়া উপজেলা শহর থেকে কলেজ মাঠ পর্যন্ত অসংখ্য তোরণ নির্মাণ করা হয়েছে। বিশেষ করে সদর উপজেলার মারিয়া চৌরাস্তা থেকে চার কিলোমিটার পর্যন্ত ‘খালেদা জিয়ার আগমন শুভেচ্ছা, স্বাগতম’- লেখা শতাধিক সুসজ্জিত তোরণ নির্মাণ করা হয়েছে।

খালেদা জিয়ার জনসভা উপলক্ষে  সোমবার কিশোরগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেছে ২০ দলীয় ঐক্যজোট। দুপুরে প্রেস ক্লাবের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জনসভা আয়োজক কমিটির সমন্বয়কারী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এম ওসমান ফারুক।

লিখিত বক্তব্যে তিনি সফলভাবে জনসভা আয়োজনে গৃহীত প্রস্তুতিমূলক কর্মকাণ্ডের বিশদ বর্ণনা দেন। এ সময় তিনি বলেন, চেয়ারপারসনের জনসভাকে ঘিরে কিশোরগঞ্জসহ আশপাশের জেলাগুলোতেও ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। সুষ্ঠুভাবে জনসভা আয়োজনে তিনি জেলা প্রশাসন, পুলিশসহ আইন-শৃঙ্খালা রক্ষাকারী বাহিনী, সাংবাদিক, ব্যবসায়ী ছাড়াও সব শ্রেণী-পেশার মানুষের সর্বাত্মক সহায়তা কামনা করেন।

এদিকে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান জানিয়েছেন, বিদ্যুত ও গ্যাসের দাম বৃদ্ধির চক্রান্ত প্রতিরোধ, গুম খুন গুপ্ত হত্যা বন্ধ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে কিশোরগঞ্জ জেলা ২০দলীয় জোট জনসভার আয়োজন করেছে। বুধবার বিকেলে সেখানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রধান অতিথির বক্তব্য দেবেন।

তিনি আরো জানান, সকাল সাড়ে ১০টায় রাজধানীর গুলশানের বাসা থেকে রওয়ানা হয়ে গুলিস্তান হানিফ ফ্লাইওভার, যাত্রাবাড়ি, কাঁচপুর ব্রিজ, রূপগঞ্জ, নরসিংদী, ভৈরব হয়ে কিশোরগঞ্জ সার্কিট হাউজে পৌঁছবেন বেগম খালেদা জিয়া।

সেখানে দুপুরের খাবার এবং বিশ্রাম শেষে বিকেল চারটার দিকে জনসভার মঞ্চে উপস্থিত হবেন তিনি। যাত্রাপথে বিএনপি ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তাদের দলীয় প্রধানকে শুভেচ্ছা জানাবেন। শায়রুল কবির বলেন, প্রধানমন্ত্রী থাকাকালে আট বছর আগে এবং বিরোধী দলীয় নেতা হিসেবে সর্বশেষ ১৯৯৭ সালে কিশোরগঞ্জ গিয়েছিলেন বেগম খালেদা জিয়া।

প্রসঙ্গত, এর আগে একই দাবিতে নীলফামারীতে ২৩ অক্টোবর, ২৩ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া, ২৯ সেপ্টেম্বর জামালপুর, ১ নভেম্বর নাটোরে ২০ দলের জনসভায় বক্তব্য দেন খালেদা জিয়া।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।