দেশের গণতন্ত্র আবারো গভীর খাদের কিনারে পড়ে গেছে: খালেদা

দেশের গণতন্ত্র আবারো গভীর খাদের কিনারে পড়ে গেছে, এমন মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি আহ্বান জানান, গণতন্ত্র পুনরুদ্ধার করে আবার সেটি মানুষের মাঝে পিরিয়ে দেওয়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

 

খালেদা জিয়া আগামীকাল ২৭ নভেম্বর শহীদ ডা. শামসুল আলম খান মিলন দিবস উপলক্ষে বুধবার গণমাধ্যমে পাঠানো এক বাণীতে এ আহ্বান জানান। তিনি বলেন, স্বৈরাচারবিরোধী আন্দোলন চলাকালে ১৯৯০ সালের ২৭ নভেম্বর তৎকালীন সরকারের লেলিয়ে দেয়া পেটোয়া বাহিনীর গুলিতে শহীদ হন ডা. মিলন। স্বৈরাচারী শাসনের শৃঙ্খল থেকে গণতন্ত্রকে উদ্ধার করতে গিয়েই তিনি শহীদ হয়েছেন।

 

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, গণতন্ত্রের জন্য ডা. মিলনের এই ত্যাগ এদেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। সকল কর্তৃত্ববাদী, স্বৈরাচারী গণতন্ত্রবিরোধী শক্তির বিরুদ্ধে আন্দোলন-সংগ্রামে তিনি আমাদের প্রেরণার উৎস।

 

তিনি বলেন, আমাদের গণতন্ত্র আবারো গভীর খাদের কিনারে গিয়ে পড়েছে। ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের মধ্যদিয়ে আবারো গণতন্ত্রকে হত্যা করে একদলীয় দুঃশাসনের করাল গ্রাসে গিলে ফেলা হয়েছে বহুদলীয় গণতন্ত্রের পথচলা।

 

বিএনপি চেয়ারপারসন বলেন, গণতন্ত্রের শত্রুরা গণতন্ত্রকে ধ্বংস করে ফেলেছে। গণতন্ত্র ধ্বংসকারী অপশক্তিগুলোর চক্রান্ত ও ষড়যন্ত্র নস্যাৎ করে দিতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। গণতন্ত্রকে মজবুত করে দাঁড় করাতে হবে। আর তাহলেই ডা. মিলনের আত্মত্যাগ সার্থক হবে বলে মন্তব্য করেন তিনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।