১৫ দিন পর মুক্ত হলো খালেদা জিয়ার গুলশান রাজনৈতিক কার্যালয়

বিএনপি চেযারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে অতিরিক্ত পুলিশ, পুলিশ ভ্যান ও পানিকামান সরিয়ে নেয়া হয়েছে। কার্যালয়ের মূল ফটক আগলে রাখা অতিরিক্ত পুলিশ সদস্যরাও চলে গেছেন। রবিবার রাত দুইটা ৫০ মিনিটে হঠাৎ করেই বাড়তি পুলিশ সদস্যরা গাড়িতে উঠে চলে যান।

 

এছাড়া রাস্তার উত্তর ও দক্ষিণ পাশে যেসব পুলিশ সদস্য ছিলেন তারাও চলে গেছেন। তবে কার্যালয়ের সামনে একজন উপ-পরিদর্শকের (এসআই) নেতৃত্বে সাতজন পুলিশ সদস্য নিয়মিত নিরাপত্তা রক্ষার দায়িত্ব পালন করছেন।

 

কার্যালয়ের মূল ফটক বন্ধ থাকলেও খুলে দেওয়া হয়েছে পকেট গেইট। নিজ কার্যালয়ে ১৫ দিন অবরুদ্ধ থাকার পর হঠাৎ করে রবিবার রাতে এই নাটকীয় সিদ্ধান্ত এলো। এতে ধারণা করা হচ্ছে, খালেদা জিয়ার অবরুদ্ধদশা কিছুটা হলেও শিথিল হতে চলেছে। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকীর দিনে খালেদা জিয়ার কার্যালয়ের সামনে থেকে সব নিরাপত্তা সরানো হলো।

 

এদিকে, ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এখন যে কোনো স্থানে যেতে পারবেন। কোনো বিধিনিষেধ নেই। তবে খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেছেন, তারা এখনো এই মর্মে কোনো বার্তা পাননি। পেলে দলীয় চেয়ারপারসন নেতাদের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।