যাত্রাবাড়ীতে পেট্রোল বোমা ছুড়ে আগুন দেওয়ার ঘটনায় খালেদাকে হুকুমের আসামি করে পুলিশের মামলা

রাজধানীর যাত্রাবাড়ীতে বাসে পেট্রোল বোমা ছুড়ে আগুন দেওয়ার ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হুকুমের আসামি করে মামলা করেছে পুলিশ। শনিবার বিকেলে যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক কেএম নুরুজ্জামান এই মামলা করেন। এতে পেট্রোল বোমা নিক্ষেপের পরিকল্পনাকারী হিসেবে বিএনপির ১৮ নেতার নাম উল্লেখ করা হয়েছে।

 

এছাড়া পরিকল্পনা বাস্তবায়নকারী হিসেবে মামলায় যাত্রাবাড়ী বিএনপির ৫০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে বলেও জানান তিনি। সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবরোধের মধ্যে নাশকতার জন্য খালেদা জিয়াকে দায়ী করে তাকে ‘হুকুমের আসামি’ করার পক্ষে মত দেন। এর দুদিনের মাথায় এই মামলা করা হলো।

 

এদিকে, গতকাল দুপুরে খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো মালয়েশিয়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। এরপর রাতে তাকে সমবেদনা জানাতে গিয়ে ফটক না খোলায় গুলশান কার্যালয় থেকে ফেরত আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

উল্লেখ্য, গত শুক্রবার রাতে যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় একটি যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা ছোড়া হলে ৩০ জন দগ্ধ হন। এদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা।

 

মামলার বাদী এসআই নুরুজ্জামান বলেন, ‘খালেদা জিয়াকে মামলায় হুকুমের আসামি করা হয়েছে।’ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫/২৫(ঘ) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে বলেও জানান তিনি। তবে যাত্রাবাড়ী থানার ওসি অবনী শংকর কর এ মামলার বিষয়ে কথা বলতে চাননি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।