প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে ইইউ রাষ্ট্রদূতের সংলাপের অনুরোধ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে আবারো সংলাপের অনুরোধ জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত পিয়েরো মায়াদু। পাশাপাশি তিনি সহিংসতারও নিন্দা জানিয়েছেন। ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।

 

ইইউ ঢাকা অফিস থেকে বুধবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে রাষ্ট্রদূত পিয়েরো মায়াদু বলেছেন, ‘অর্থনৈতিক উন্নয়নের জন্য শান্তি ও স্থিতিশীলতা প্রয়োজন। চলমান সহিংসতা বাংলাদেশের সাধারণ মানুষের স্বাভাবিক জীবনে প্রভাব ফেলছে।’

‘যে কোনো ধরনের সহিংসতার বিপক্ষে ইউরোপীয় ইউনিয়ন’— এ তথ্য পুনর্ব্যক্ত করে পিয়েরো মায়াদু প্রধানমন্ত্রীকে পুনরায়  সংলাপে বসার আহ্বান জানান।

প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত বলেন, সমুদ্র সম্পদের উন্নয়ন (ব্লু-ইকোনমি) ও ডিজিটাল বাংলাদেশ— এ দুটি খাতের উন্নয়নের জন্য ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশকে তাদের অভিজ্ঞতা ও কারিগরি সহায়তা দিয়ে সহযোগিতা করতে চায়, যা বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়নের সম্পর্ক নতুন উচ্চতায় নিয়ে যাবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।