আজ ফাঁসি হচ্ছে না কামারুজ্জামানের

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসি সোমবার রাতে কার্যকর হচ্ছে না। সিনিয়র জেল সুপার ফরমান আলী রাত পৌনে ৮টার দিকে সাংবাদিকদের এ কথা বলেন।

 

সাংবাদিকদের প্রশ্নে জবাবে তিনি বলেন, ‘রায়ের কপি এখনো পাইনি। অফিস থেকে বের হয়ে যাচ্ছি। রায়ের কপি না পাওয়া পর্যন্ত ফাঁসি কার্যকরের সুযোগ নেই।’

 

জানা গেছে, কামারুজ্জামানের রিভিউ আপিল খারিজ করে দেয়া রায়ে এখনো সই করেননি বিচারপতিরা। মঙ্গলবার বিচারপতিরা রায়ের কপিতে সই করতে পারেন। এর আগে বিকেল ৫টার দিকে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার সৈয়দ আমিনুল ইসলাম জানান, কামারুজ্জামানের রিভিউ খারিজ করে দেয়া আদেশের কপি বিচারপতিদের কাছ থেকে রেজিস্ট্রার কার্যালয়ে আসেনি।

 

সোমবার সকালে কামারুজ্জামানের ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ করে দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ। বেঞ্চের অপর তিন সদস্য হলেন- বিচারপতি আব্দুল ওয়াহ্হাব মিয়া, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী।

 

রায়ের পর কামারুজ্জামানের সঙ্গে দেখা করতে তার পরিবারকে চিঠি দেয় কারা কর্তৃপক্ষ। সন্ধ্যার পর কারাগারে কামারুজ্জামানের সঙ্গে দেখা করেন তার স্ত্রী নুরুন্নাহার বেগম, দুই ছেলে হাসান ইকবাল ও হাসান ইমাম, মেয়ে আতিয়া নূর, ভাগ্নি রুখসানা জেবিনসহ পরিবারের ১২ সদস্য।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।