নির্বাচনের উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান বিএনপির

দেশে বিচারহীনতার যে সংস্কৃতি চলছে তার অবসান ঘটাতে বাস্তব সমস্যা অনুধাবন করে যত দ্রুত সম্ভব একটি গ্রহণযোগ্য নির্বাচনের উদ্যোগ নিতে সরকারের প্রতি আহবান জানিয়েছে বিএনপি। দলটির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড.আসাদুজ্জামান রিপন রোববার দুপুরে সাংবাদিকদের ব্রিফিংয়ে এ আহ্বান জানান। রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ ব্রিফিং হয়।

 

রিপন বলেন, “দেশে আইনের শাসন নেই । বর্তমান সরকার অনির্বাচিত। তাই জনগণের কাছে জবাবদিহিতা করতে হয় না। ক্রমেই দেশের পরিস্থিতি খারাপ হচ্ছে। সময় থাকতে সরকার এ ব্যাপারে কার্যকর উদ্যোগ না নিলে তখন বিরোধী দলের সহযোগীতার পরেও সেই পরিস্থিতি সামাল দেয়া সম্ভব হবে না।”

 

তিনি বলেন, “আইনশৃঙ্খলা পরিস্থিতি এতোটা নিম্নগামী হয়েছে যার ফলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য তাদের সহকর্মী দ্বারা ধর্ষিত হওয়ার ঘটনা ঘটছে। এছাড়াও শাসকদলের এমপি’র পুত্র গুলি করে মানুষ হত্যা করেও পার পেয়ে যাওয়ার উপক্রম হয়েছে। সরকার এ ব্যাপারে থাকে উদাসীন। বিএনপি এটা নিয়ে রাজনীতি করতে চায় না। প্রধান বিরোধীদলের দায়বোধ থেকেই এ সব অপকর্মের বিরুদ্ধে সোচ্চার হয়েছে।”

 

প্রকৃত অপরাধীদের আড়াল করার চেষ্টা হচ্ছে অভিযোগ করে রিপন বলেন, “অপরাধীরা শাসকদলের হলে পার পেয়ে যায় অথচ বিরোধী দলের নেতাকর্মীরা অপরাধ না করেও মাসের পর মাস কারাভোগ করছে।”

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।