বিএনিপির প্রার্থীদের প্রত্যয়নপত্র দিবেন শাহজাহান

পৌর নির্বাচনে মেয়র পদে প্রার্থীর মনোনয়নের প্রত্যয়নপত্র প্রদান করবেন বিএনপির যুগ্ম মহাসচিব মো. শাহজাহান।

 

শনিবার সকালে তাকে এই ক্ষমতা দিয়ে বেগম খালেদা জিয়ার চিঠি নির্বাচন কমিশনের উপ-সচিব শামসুল আলমের কাছে পৌঁছে দিয়েছেন বিএনপির সহ প্রচার সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। সকালে এই চিঠি পৌঁছানোর পর দুপুরে বিএনপির একটি প্রতিনিধি দলও নির্বাচন কমিশন সচিবালয়ে গেছে।

 

এবারই প্রথম দলীয় প্রতীকে পৌরসভায় মেয়র নির্বাচন হবে বলে প্রার্থীদের কে প্রত্যয়ন করবেন, তা শনিবারের মধ্যে জানাতে দলগুলোকে সময় বেঁধে দেয় ইসি। সময়সীমার শেষ দিন বিএনপির পক্ষ থেকে প্রার্থী প্রত্যায়নের ক্ষমতাবান ব্যক্তির নাম ইসিকে আনুষ্ঠানিকভাবে জানানো হল।

 

নির্বাচন কমিশনে যাওয়া প্রতিনিধি দলে ছিলেন— বিএনপির সহ-প্রচার সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, সহ-দফতর সম্পাদক আছাদুল করিম শাহীন ও সহ- দফতর সম্পাদক সাইফুল ইসলাম টিপুসহ ৫ জন।

 

নমুনাপত্র জমা দেওয়ার পর প্রিন্স উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘বিধিমালা অনুসারে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে পৌরসভা মেয়র পদে প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যায়নের জন্য শাহজানকে চেয়ারপারসন ক্ষমতা প্রদান করেছেন। তারই একটি নমুনা স্বাক্ষর সংবলিত সত্যায়িতপত্র নির্বাচন কমিশনে জমা দিলাম। কমিশন প্রতিটা পৌরসভার রিটার্নিং কর্মকর্তার কাছে এ নমুমাপত্র পাঠাবেন।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।