পৌর নির্বাচনে সিনিয়র নেতাদের মাঠে থাকার নির্দেশ: খালেদা

আসন্ন পৌরসভা নির্বাচন নিয়ে দলের সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৈঠকের আলোচনা সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে কেন্দ্রীয় নেতাদের নিয়ে বিভাগীয় পর্যায়ের কমিটি করে তাদের এলাকায় যেতে বলা হয়েছে বলে একাধিক নেতা জানিয়েছেন।

 

দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বৈঠকের সিদ্ধান্তগুলো পরে জানানো হবে।

 

গুলশানে নিজ রাজনৈতিক কার্যালয়ে শনিবার রাতে আগামী দিনের দলীয় কর্মপরিকল্পনা নিয়ে দলের সিনিয়র নেতাদের সঙ্গে দুই ঘণ্টা বৈঠক শেষে এ নির্দেশ দেন তিনি।

 

বৈঠকে উপস্থিত বিএনপির এক নেতা বলেন, ‘আমরা সিরিয়াসলি পৌর নির্বাচনটি করতে চাই। নির্বাচন পরিচালনার জন্য দলের পক্ষ থেকে বেশ কয়েকটি মনিটরিং কমিটি করার কথা বলা হয়েছে। এসব নিয়েই বৈঠকে আলোচনা হয়েছে।’

 

বৈঠক সুত্রে জানা যায়, পৌর নির্বাচন পরিচালনার জন্য বিএনপির পক্ষ থেকে কেন্দ্রীয় ও সারাদেশে বিভাগ ওয়ারি মনিটরিং কমিটি গঠন করা হবে। যা কেন্দ্রীয় মিনিটরিং কমিটি মনিটর করবে। এছাড়া যে সব এলাকায় বিদ্রোহী প্রার্থী রয়েছে তাদের স্থানীয় ভাবে বিরোধ মেটাবে হবে।

 

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন— বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, এয়ার ভাইস (অব.) আলতাফ হোসেন চৌধুরী, চৌধুরী কামার ইবনে ইউসুফ প্রমুখ।

 

এছাড়া উপদেষ্টাদের মধ্যে বৈঠকে উপস্থিত ছিলেন— অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার শাহজাহান ওমর, মেজর জেনারেল (অব.) রহুল আলম চৌধুরী, মাহমুদুল হাসান, মীর নাসির, হারুন অর রশিদ, অধ্যাপক মাজেদুল ইসলাম, এজে মোহাম্মাদ আলী, জয়নাল আবেদিন, অ্যাডভোকেট আহমদ আজম খান, শামছুজ্জামান দুদু, আবদুল মান্নান, ইনাম আহমেদ চৌধুরী, ব্যারিস্টার হায়দার আলী, এ জেড এম জাহিদ হোসেন, সাবিহ উদ্দিন আহমেদ, এ এস এম আবদুল হালিম, প্রমুখ।

 

যুগ্ম মহাসচিবদের মধ্যে মোহাম্মদ শাহজাহান, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মিজানুর রহমান মিনু।

 

সাংগঠনিক সম্পাদকদের মধ্যে ফজলুল হক মিলন, গোলাম আকবর খন্দকার মশিউর রহমান, আসাদুল হাবিব দুলু, সহ সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন জীবন প্রমুখ উপস্থিত ছিলেন। ৯টা ১০ মিনিটে বৈঠক শুরু হয়ে শেষ হয় পোনে ১১টায়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।