পৌর নির্বাচনে মেয়র পদগুলো সরকার ছিনিয়ে নিতে চায়: ফখরুল

মঙ্গলবার সন্ধ্যায় প্রচারণা শেষে বাড়ী ফেরার পথে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলা কৃষক দলের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলামকে কুপিয়ে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি। মঙ্গলবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই নিন্দা জানান।

 

বিবৃতিতে তিনি বলেন, খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলা কৃষক দলের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলামকে আওয়ামী সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নির্মমভাবে হত্যা করেছে।

 

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ‘নজরুল ইসলামকে নির্মমভাবে হত্যার ঘটনায় প্রমানিত হয় যে, বর্তমান সরকার দেশব্যাপী সন্ত্রাসী তাণ্ডব ও হত্যাযজ্ঞ চালিয়ে পৌর নির্বাচনে মেয়র পদগুলো ছিনিয়ে নিতে চায়।’

 

তিনি আরো বলেন, ‘এই সরকারের আমলে মানুষের জীবনের নিরাপত্তা বলতে কিছু নেই। এরা সন্ত্রাসের অবাধ বিস্তারের মাধ্যমে নিজেদের অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে চাচ্ছে।’

 

‘ক্ষমতাসীনরা আইনের শাসন, সুবিচার, জনগণের গণতান্ত্রিক অধিকারসহ মানুষের জীবনপ্রদীপ নিভিয়ে দিতেও কুন্ঠিত হচ্ছে না। এরা দেশের মানুষের নিরাপত্তায় বিশ্বাস করে না’, বিবৃতিতে বলেন ফখরুল।

 

মির্জা ফখরুল আওয়ামী সন্ত্রাসীদের হাতে নিহত নজরুল ইসলাম এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

 

বিবৃতিতে তিনি অবিলম্বে নজরুল ইসলামকে হত্যাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।