প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে যাবেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে যাবেন। এ ব্যাপারে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনুমতি পাওয়া গেছে। বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবীর খান এ তথ্য জানিয়েছেন।

 

তিনি জানান, বেগম খালেদা জিয়া আজ রাত সাড়ে ১১টায় দলের সিনিয়র নেতৃবৃন্দকে নিয়ে গুলশানের কার্যালয় থেকে কেন্দ্রীয় শহীদ মিনারের উদ্দেশ্যে রওয়ানা দেবেন।

 

তিনি আরো বলেন, এব্যাপারে গত ১৮ ফেব্রুয়ারি ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান এবং ছাত্রদলের সাবেক সভাপতি ফজলুল হক মিলন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাত করেন। দুপুর ২টায় এ সাক্ষাত হয়। ভিসি তাদের জানান, সরকারি কর্মসূচি পালনের পর খালেদা জিয়া প্রথম প্রহরে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে পারবেন।

 

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের সময় খালেদা জিয়ার সঙ্গে থাকবেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য, দলের সাংগঠনিক সম্পাদক, সাবেক সংসদ সদস্যসহ জ্যেষ্ঠ নেতারা।

 

এর আগে গত বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া জানিয়েছিলেন, একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে শ্রদ্ধা নিবেদনের জন্য দোয়েল চত্বর দিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে যেতে চাইলে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আগেই পুলিশের কাছে আবেদন করতে হবে।

 

প্রচলিত রীতি অনুযায়ী, একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে সবার আগে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি। এরপর প্রধানমন্ত্রী, স্পিকার, বিরোধী দলীয় নেত্রী ও মন্ত্রিপরিষদের সদস্যরা। এরপর কূটনীতিকরা শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন। তাঁরা সাধারণত দোয়েল চত্বর হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার মধ্য দিয়ে শহীদ মিনারে যান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।