গণতন্ত্র সংবিধানে আছে কিন্তু বাস্তবে তা নেই: হান্নান শাহ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ অভিযোগ করে বলেছেন, গণতন্ত্র সংবিধানে আছে কিন্তু বাস্তবে তা নেই। আর মন্ত্রীরাই বলছেন, আগে উন্নয়ন তারপর গণতন্ত্র। কিন্তু দেশের জনগণের ভাগ্যের কোনো উন্নয়ন হয়নি, হয়েছে আওয়ামী লীগের।

 

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবে কনফারেন্স রুমে ‘খালেদা জিয়া ও তারেক রহমানের নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও বিএনপি স্থায়ী কমিটির সদস্যা মির্জা আব্বাসের মুক্তি দাবিতে এক প্রতিবাদ সমাবেশে’ এ অভিযোগ করেন তিনি।

 

মামাল প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকারের কয়েকজন উকিল আছেন তারা মামলা দিতে ওস্তাদ। আমরা হয়তো চারজন কোথাও বসে কথা বলছি, উকিলরা বলে দিলেন যে আমরা নাশকতার ছক তৈরি করছি। আওয়ামী লীগের উকিলেরা মামলা সাজাতে জানে। তবে এর পরিণাম খারাপ হবে, সে দিন আর বেশি দূরে নয়।

 

তিনি আরো বলেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে আওয়ামী লীগের নামে ৭৫০০ মামলা ছিল। কিন্তু সব মামলায় আওয়ামী লীগ নেতাকর্মীরা খালাস পেয়েছেন। অথচ আমাদের নামে এক হাজারও মামলা ছিল না। বর্তমানে ৫০,০০০ মামলা দিয়ে আমাদের হয়রানি করা হচ্ছে। সরকারকে আমরা না হটাতে পারলে মামলা থেকে মুক্তি পাবো না।

 

ধানের শীষ মার্কা সমর্থক গোষ্ঠীর সভাপতি আকবর হোসেইন ভূইয়া নান্টুর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ড. শাহাদাত হোসেন, তথ্য-গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।