সাব্বির হত্যা মামলা বাতিলে তারেকসহ চার জনের আবেদন খারিজ

বসুন্ধরা গ্রুপের পরিচালক হুমায়ুন কবির সাব্বির হত্যাকাণ্ড মামলা বাতিল চেয়ে বিএনপি নেতা তারেক রহমানসহ চার আসামির আবেদন খারিজ করেছে আদালত।

 

ওই মামলা বাতিল প্রশ্নে চার আবেদনের প্রেক্ষিতে রুলের ওপর শুনানি শেষে বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি মাহমুদুল হকের হাই কোর্টের বেঞ্চ বুধবার এই রায় দেয়।

 

এই রায়ের ফলে নিম্ন আদালতে এ মামলার কার্যক্রম চালাতে আর কোনো বাধা থাকলো না বলে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানিয়েছেন। এ রায়ের ফলে প্রায় ৯ বছর ধরে এ মামলা কার্যক্রমের ওপর দেয়া স্থাগিতাদেশ প্রত্যাহার করে দিয়েছে হাইকোর্ট।

 

সাব্বির হত্যা মামলা ধামাচাপা দিতে ২১ কোটি টাকা ঘুষের অভিযোগে এ মামলায় অপর তিন আবেদনকারী হলেন- চার দলীয় জোট সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, বসুন্ধরা গ্রুপের পরিচালক আবু সুফিয়ান ও ব্যবসায়ী কাজী সালিমুল হক কামাল।

 

২০০৭ সালে এ মামলা দায়ের করেছিল দুদক। এ মামলায় তারেক রহমানসহ ৮জনকে আসামি করা হয়। সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে জাতীয় সংসদ ভবনে স্থাপিত বিশেষ জজ আদালত তারেক রহমানসহ ৮জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে।

 

পরে অভিযোগের বৈধতা চালেঞ্জ করে হাইকোর্টে আবেদন দায়ের করেন বিএনপি ভাইস চেয়ারম্যান তারেক রহমান, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, বসুন্ধরা গ্রুপের পরিচালক আবু সুফিয়ান ও ব্যবসায়ী কাজী সালিমুল হক কামাল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।