আগামীকাল আদালতে যাচ্ছেন খালেদা

দুদকের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করতে আগামীকাল রবিবার বিশেষ আদালতে হাজির হবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শনিবার খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়ার সহকারী জয়নাল আবেদীন মেজবা এ তথ্য জানান।

 

তিনি বলেন, ‘খালেদা জিয়া আইন ও আদালতের প্রতি সব সময় শ্রদ্ধাশীল। সবকিছু ঠিক থাকলে আগামীকাল রবিবার সকালে ম্যাডাম হাজিরা দিতে আদালতে যাবেন।’

ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দারের আদালতে রবিবার আত্মপক্ষ শুনানি ও যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন ধার্য রয়েছে।

গত ৭ এপ্রিল আত্মপক্ষ শুনানির দিন ধার্য থাকলেও খালেদা জিয়া আদালতে অনুপস্থিত ছিলেন। ওই দিন ঢাকার তিন নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদার তাকে ১৭ এপ্রিল আদালতে হাজিরের নির্দেশ দেন।

 

গত ৫ এপ্রিল রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়ের করা নাশকতার দুই মামলা, গুলশান থানার একটি মামলা, মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে রাষ্ট্রদ্রোহ মামলায় এবং গ্যাটকো দুর্নীতি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পান খালেদা জিয়া।

 

২০১৪ সালের ১৯ মার্চ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। ২০১১ সালের ৮ আগস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। এ মামলায় তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।