বার্নিকাটের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাটের সঙ্গে তার গুলশানের বাসভবনে বৈঠক করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের নেতৃত্বাধীন একটি প্রতিনিধি দল। সোমবার সকাল ৯ টায় মার্কিন রাষ্ট্রদূতের বাসায় যান বিএনপি নেতারা।

 

বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, ওই বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপির চেয়ারপারস খালেদা জিয়ার উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী, ইনাম আহমেদ চৌধুরী, রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদসহ কয়েকজন সিনিয়র নেতা। সকাল ১০টার দিকে বৈঠকে শেষ হয়। বৈঠক শেষে বিএনপি নেতারা গুলশান কার্যালয়ে যান। তবে বৈঠকে উপস্থিত নেতারা সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি।

 

কয়েক দিন আগে মধ্য ও দক্ষিণ এশিয়া-বিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল ঢাকা সফর করেন। সে সময় তার সঙ্গে বিএনপি নেতাদের আনুষ্ঠানিক কোনো বৈঠক হয়নি।

 

বাংলাদেশে সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মুখ্য উপ-সহকারী মন্ত্রী (পিডাস) উইলিয়াম ই টড-এর সৌজন্যে এক অনুষ্ঠানের আয়োজন করেন মার্সিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট। এতে বিএনপি নেতাদের আমন্ত্রণ জানানো হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।