খালেদার আত্মপক্ষ সমর্থনের তারিখ পিছিয়েছে

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন ফের পিছিয়ে আগামী ২৩ জুন পুনর্নির্ধারণ করেছে আদালত। খালেদা জিয়ার আইনজীবীদের সময়ের আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার নতুন এ দিন ধার্য করা হয়েছে।

 

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা দু’টির বিচারিক কার্যক্রম চলছে রাজধানীর বকশিবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে।

 

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার নতুন সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ ও আসামিপক্ষের জেরার দিনও ধার্য রয়েছে বৃহস্পতিবার। এর আগে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তিনি পুরান ঢাকার বকশিবাজারে কারা অধিদপ্তরের প্যারেডে মাঠে তৃতীয় বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে পৌঁছান।

 

এ আদালতেই জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া দাতব্য ট্রাস্ট্র দুর্নীতি মামলার বিচারিক কার্যক্রম চলছে। পরে আইনজীবীদের মাধ্যমে আইনজীবীর মাধ্যমে সময়ের আবেদন জানান।

 

সর্বোচ্চ আদালতে এ মামলা স্থগিতে খালেদার আবেদনের শুনানি চলমান উল্লেখ করে এ আবেদন জানানো হয়। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন খালেদার আইনজীবী এ জে মোহাম্মদ আলী, সানাউল্লাহ মিয়া ও আব্দুর রেজ্জাক খান।

 

দুদকের পক্ষে শুনানি করবেন অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল। এর আগে সকাল দশটার দিকে গুলশানের বাসা থেকে আদালতের উদ্দেশ্যে রওনা দেন খালেদা জিয়া।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।