খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার শুনানি ১০ আগস্ট

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের রাষ্ট্রদ্রোহ মামলার নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার মামলাটির গ্রহণযোগ্যতার শুনানির জন্য দিন ধার্য ছিরো। তবে খালেদা জিয়ার অসুস্থতার কারণ উল্লেখ করে তার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লা মিয়া সময় আবেদন করেন।

 

রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) অ্যাডভোকেট সালাউদ্দিন আহমেদ জানান, শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা সময় আবেদন মঞ্জুর করে ১০ আগস্ট পরবর্তী তারিখ নির্ধারণ করেন।

 

শুনানি চলাকালে অসুস্থতার কথা ছাড়াও মামলাটির গ্রহণযোগ্যতা নিয়েও প্রশ্ন তোলা হয়। বলা হয়- একমাত্র রাষ্ট্রই বাদী হয়ে রাষ্ট্রদ্রোহ মামলা করতে পারে। কোনো ব্যক্তি বাদী হয়ে রাষ্ট্রদ্রোহ মামলা করতে পারেন না। এই মামলাটি আইনসম্মতভাবে দায়ের করা হয়নি এবং এ ব্যাপারে আগামী ধার্য তারিখে একটি আবেদন দাখিল করা হবে।

 

এর আগে মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলায় গত ২৫ জানুয়ারি অ্যাডভোকেট ড. মোমতাজউদ্দিন আহমদ মেহেদী বাদী হয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করেন। গত ৫ এপ্রিল খালেদা জিয়া এই মামলায় হাজিরা দিয়ে জামিন গ্রহণ করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।