আয়-ব্যয়ের হিসাব দিয়েছে আওয়ামী লীগ-বিএনপি

২০১৫ সালের আয়-ব্যয়ের হিসাব জমা দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। মঙ্গলবার সকালে নির্বাচন কমিশনে নিজ নিজ দলের পক্ষ থেকে এই হিসাব জমা দেয়া হয়।

 

দল দুটির দেয়া বার্ষিক আয়-ব্যয়ের প্রতিবেদন থেকে জানা যায়, ২০১৫ সালে আওয়ামী লীগ আয় করেছে ৭ কোটি ১১ লাখ ৬১ হাজার ৩৭৫ টাকা। আর ব্যয় করেছে ৩ কোটি ৭২ লাখ ৮১ হাজার ৪৬৯ টাকা। অপরদিকে বিএনপির আয়ের চেয়ে ব্যয় হয়েছে প্রায় ১৪ লাখ টাকা বেশি।

 

আওয়ামী লীগের প্রতিনিধিদলের সদস্য প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাপ সাংবাদিকদের জানান, দলীয় সদস্যদের চাঁদা, উপনির্বাচনের ফরম বিক্রি, ব্যাংকের সুদ, অনুদান, পত্রিকা-প্রকাশনা বিজ্ঞাপন বাবদ দলের এই আয় হয়েছে।

 

আওয়ামী লীগের ব্যয়ের খাতগুলোর মধ্যে রয়েছে- কর্মচারীদের বেতন, ত্রাণ কার্যক্রম, বিভিন্ন কর্মসূচি, সভা ও জনসভা। এরপর বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে একটি প্রতিনিধিদল নির্বাচন কমিশন সচিবের কাছে দলের বার্ষিক আয়-ব্যয়ের হিসাব জমা দেন।

 

সাংবাদিকদের আলাল জানান, ২০১৫ সালে বিএনপির আয় হয়েছে এক কোটি ৭৩ লাখ তিন হাজার ৩৬৫ টাকা আর ব্যয় হয়েছে এক কোটি ৮৭ লাখ ২৯ হাজার ৬৫০ টাকা।

 

তিনি জানান, বিএনপিরও আয়ের উৎস দলীয় সদস্যদের চাঁদা ও অনুদান এবং ব্যয় সভা-সমাবেশ ও কর্মচারীদের বেতন-ভাতা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।