রাষ্ট্রদ্রোহ মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন ৮ নভেম্বর

রাষ্ট্রদ্রোহের মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ৮ নভেম্বর নির্ধারণ করেছেন আদালত। সোমবার ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা  আদালতে অভিযোগ গঠনের জন্য দিন নির্ধারিত ছিল। কিন্তু খালেদা জিয়া পক্ষের আইনজীবীরা অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক সময়ের আবেদন মঞ্জুর করে এ দিন ধার্য করেন।

 

নথি থেকে জানা যায়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনা সভায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, “আজকে বলা হয়, এত লক্ষ শহীদ হয়েছে, এটা নিয়েও অনেক বিতর্ক আছে।”

 

এ ঘটনায় গত বছরের ২৩ ডিসেম্বর খালেদা জিয়ার বক্তব্যে ‘দেশদ্রোহী’ মনোভাব পাওয়া যাচ্ছে অভিযোগ করে তা প্রত্যাহার করতে লিগ্যাল নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী।

 

পরে এ বছরের ২৫ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম রাশেদ তালুকদারের আদালতে সুপ্রিম কোর্টের আইনজীবী ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী বাদী হয়ে মামলা দায়ের করেন। এ বছরের ৫ এপ্রিল এ মামলায় খালেদা জিয়া আত্মসমর্পণ করে জামিন নেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।