আওয়ামী লীগে সম্পাদক হলেন যারা

আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সম্পাদকমণ্ডলীর ২২ সদস্যের নাম ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসব নাম ঘোষণা করেন।

 

নতুন কমিটির সম্পাদকরা হলেন- অর্থ ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক হয়েছেন টিপু মুনশী এমপি, আইনবিষয়ক সম্পাদক আবদুল মতিন খসরু এমপি, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, দফতর সম্পাদক আবদুস সোবহান, ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, মহিলা ও শিশুবিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেছা ইন্দিরা এমপি, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস এমপি, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, শিল্প ও বাণিজ্য আবদুস সাত্তার, শ্রম ও জনশক্তি হাবিবুর রহমান সিরাজ, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া।

 

এ ছাড়া সাংগঠনিক সম্পাদক হয়েছেন আহমদ হোসেন, মোহাম্মদ মিসবাহ উদ্দিন সিরাজ, বি এম মোজাম্মেল হক এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, এনামুল হক শামীম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী।

 

নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাড়াও সভাপতিমণ্ডলীতে ব্যাপক রদবদল এনে ১৪ জনের নাম ঘোষণা করেছিলেন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

নাম ঘোষিতরা হলেন- সৈয়দা সাজেদা চৌধুরী, বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

 

নতুন সভাপতিমণ্ডলীর সদস্য হলেন- সৈয়দ আশরাফুল ইসলাম, নুরুল ইসলাম নাহিদ, ড. আবদুর রাজ্জাক, কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, অ্যাডভোকেট আবদুল মান্নান খান, রমেশ চন্দ্র সেন, পীযূষ কান্তি ভট্টাচার্য। সভাপতিমণ্ডলী থেকে এবার বাদ পড়েছেন সতীশ চন্দ্র রায় ও নূহ-উল আলম লেনিন।

 

যুগ্ম সাধারণ সম্পাদক পদে আগের তিনজন মাহবুব-উল আলম হানিফ, ডা. দিপু মনি ও জাহাঙ্গীর কবির নানকের সঙ্গে যুক্ত হলেন সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান। এ ছাড়া কোষাধ্যক্ষ হিসেবে রয়েছেন এইচ এন আশিকুর রহমান।

 

এর আগে গত রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সম্মেলনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ২১ সদস্যের নাম ঘোষণা করা হয়। বাকি ৬০ জনের নাম সভাপতিমণ্ডলীর সদস্য ও সাধারণ সম্পাদক মিলে আজ মঙ্গলবার চূড়ান্ত করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।