নাসিরনগরে হামলা দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১৪ দলের দাবি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সাম্প্রদায়িক হামলায় প্রশাসনের দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে কেন্দ্রীয় ১৪ দল।

 

রোববার সকালে ঢাকার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে এ কথা জানান ১৪ দলের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম অভিযোগ করেন, এ হামলায় স্বাধীনতাবিরোধী জঙ্গিগোষ্ঠী জড়িত। হামলাকারীরা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত হয়ে থাকলে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

 

স্থানীয় সংসদ সদস্য মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক সাম্প্রদায়িক উসকানিমূলক বক্তব্য দিয়েছেন কি না, সে বিষয়টিও খতিয়ে দেখবে ১৪ দল।

 

নাসিম জানান, আগামীকাল সোমবার কেন্দ্রীয় ১৪ দলের একটি প্রতিনিধিদল নাসিরনগর পরিদর্শনে যাবে।

 

গত ২৮ অক্টোবর নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নে এক যুবক পবিত্র কাবাঘরের ছবি সম্পাদনা করে ফেসবুকে পোস্ট করে বলে অভিযোগ পাওয়া যায়। এরপর স্থানীয় লোকজন তাকে পুলিশে সোপর্দ করে।

 

এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে পরদিন দিনভর নাসিরনগর সদর উত্তাল হয়ে পড়ে। এ অবস্থায় ৩০ অক্টোবর উপজেলা সদরের কলেজ মোড়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ হয়। সমাবেশ চলাকালে সদরের কয়েকটি মন্দির ও হিন্দুদের বাড়িতে হামলা চালায় দুর্বৃত্তরা।

 

এ ঘটনার রেশ না কাটতেই শুক্রবার একই উপজেলায় হিন্দুদের পাঁচটি ঘরে আগুন দেয় দুর্বৃত্তরা।

 

হামলার ঘটনায় কয়েকদিনে অর্ধশতাধিক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।