নাসিক নির্বাচন বিএনপির সর্বশেষ টেস্ট কেইস

বিএনপির স্থায়ীকমিটির সদস্য খন্দকার মোশাররফ বলেছেন, নাসিক নির্বাচনে বিএনপির অংশগ্রহণ সর্বশেষ টেস্ট কেইস।

 

তিনি বলেন, এ নির্বাচনের মাধ্যমে  আমরা দেখতে চাই, সরকারের চরিত্র ও মন-মানুষিকতার পরিবর্তন হয়েছে কিনা। আর তা না হলে বুঝবো, তাদের কাছে গণতন্ত্র আর নিরাপদ নয়। পরবর্তীতে আমরা কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হবো।

 

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

 

‘রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ, চ্যালেঞ্জের মুখে সুন্দরবন’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করে অল কমিউনিটি ফোরাম।

 

খন্দকার মোশাররফ বলেন, বিএনপি উদারপন্থী গণতান্ত্রিক দল। আমরা আগেও ভোটারবিহীন এই সরকারের অধীনে নির্বাচনে অংশ নিয়েছি। সারা পৃথিবীসহ সবাই দেখেছে নির্বাচন নিয়ে কতটা প্রহসন হয়েছে। রকিবমার্কা নির্বাচন কতটা প্রহসনময় তা দেখাতেই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেসন নির্বাচনে অংশ নিয়েছি।

 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নির্বাচন কমিশন নিয়ে রুপরেখা তুলে ধরার সঙ্গে সঙ্গে আ’লীগ অন্তঃসারশূন্য বলে যে প্রতিক্রিয়া দিয়েছে তার সমালোচনা করে তিনি বলেন, আপনাদের চিন্তাই অন্তঃসারশূন্য, নেত্রীর বক্তব্য নয়। আপনারা প্রত্যাখ্যান করেছেন, এর মানে বলে দিলেন আমরা (আ’লী) সুষ্ঠু নির্বাচন চাই না। যেভাবে সরকার চালাচ্ছি অনাধিকাল চালাবো।

 

আয়োজন সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দীন বকুলের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপচার্য আ ফ ম ইউসুফ হায়দার, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, বিএনপি নেতা কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।