ফের নাসিক নির্বাচনে সেনা মোতায়েনের দাবি বিএনপির

আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে অন্তর্ভূক্ত সব ক’টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করে ফের সেনা মোতায়েনের দাবি করেছে বিএনপি।

 

সোমবার নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নিয়ে সংবাদ সম্মেলনে এ দাবি তুলে ধরেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

 

রিজভী বলেন, ‘নারায়ণগঞ্জের রিটার্নিং অফিসার বলেছেন,নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রতিটি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ। নির্বাচন কমিশনের এমন আশঙ্কায় ভোটারদের মনেও ভয়ের সঞ্চার হবে। ভোটারদের জানমালের নিরাপত্তার জন্য সেনাবাহিনী মোতায়ন যে কতটা জরুরী তা এমনিতেই বোঝা যায়।’

 

তিনি বলেন, ‘নারায়ণগঞ্জ শহর এমনিতেই আওয়ামী সশস্ত্র ক্যাডারদের আওতায়। সেখানে প্রকাশ্যে গুলি, অস্ত্র প্রদর্শন, খুনাখুনি নিত্যনৈমিত্তিক ব্যাপার।’

 

তিনি নির্বাচন কমিশনের উদ্দেশ্যে বলেন, ‘আগের নির্বাচনগুলোর মত এ নির্বাচনও যেন শাসক গোষ্ঠীকে জেতানোর জন্য রক্তাক্ত এ্যাডভেঞ্চারে পরিণত না হয়।’  নির্বাচন যেন ভোটারের ‍উপস্থিতিতে শান্তিপূর্ণ হয় সেদিকে নজর দিতে আহ্বান জানান তিনি।

 

সংবাদ সম্মেলনে এসময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, এ জেড জাহিদ প্রমুখ।