ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে গোটা জাতিকে অপমান করা হয়েছে: নৌমন্ত্রী

নৌমন্ত্রী শাজাহান খান বলেছেন ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে গোটা জাতিকে অপমান করা হয়েছে । সোমবার বেলা দেড়টার দিকে মাদারীপুরে অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, “ঘোড়শ সংশোধনী বাতিলের রায় হলো একটি ঐতিহাসিক দুর্ঘটনা, যার মাধ্যমে মহান মুক্তিযুদ্ধে বিজয়ী অর্জন করে যে সংবিধান রচনা করা হয়েছে, তাকে প্রশ্ন বিদ্ধ করা হয়েছে। যারা এই প্রশ্নের সম্মুখীন করেছে, তা একটি অর্বাচীনের মতো কাজ।”

নৌমন্ত্রী বলেন, “প্রধান বিচারপতি ষোড়শ সংশোধনী নিয়ে যে রায় দিয়েছেন, তাতে গোটা জাতিকে অপমান করা হয়েছে।”

বিএনপির সম্পর্কে শাজাহান খান বলেন, “বিরোধীদলের কাজই হলো বিরোধিতা করা। তারা ভালো কাজেও বিরোধিতা করে, খারাপ কাজেও বিরোধিতা করে।”

জেলা পরিষদের প্রশাসক মিয়াজউদ্দিন খানের সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার সরোয়ার হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী সৈয়দ ফারুক আহম্মেদ, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান। এ সময় ৩০ জন শিক্ষার্থীদের মাঝে সনদ ও কম্পিউটার বিতরণ করেন। পরে মন্ত্রী মাদারীপুরের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে অংশ নেয়।

বিচার বিভাগকে বিচ্ছিন্ন করার চেষ্টা: ফখরুল

সরকার পরিকল্পিতভাবে বিচার বিভাগকে বিচ্ছিন্ন করার চেষ্টা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার দুপুর ১২টায় নিজ নির্বাচনী এলাকা ঠাকুরগাঁওয়ে বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও আশ্রয়কেন্দ্রে ত্রাণ বিতরণ শেষে এসব কথা বলেন তিনি।

দ্রুত পদক্ষেপ গ্রহণ শেষে সরকার বন্যায় আটকে পড়া মানুষকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নিয়ে আসবে বলে আশা ব্যাক্ত করে তিনি বলেন, “আমাদের নেত্রী নেতা কর্মীদের নির্দেশ দিয়েছেন বন্যা কবলিত অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানোর জন্য।”

মির্জা ফখরুল বলেন, “ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকার বাংলাদেশে নাটক সৃষ্টি করেছে। এই রায়ের মাধ্যমে সরকারে টিকে থাকার নৈতিক অধিকার যে আওয়ামী লীগের নেই সেটি প্রতিষ্ঠিত হয়েছে। এই রায়ে যে বিষয়গুলো এসেছে তা ধ্রুব তারার মতো সত্য।”