মুন্সীগঞ্জে বিএনপি ও আওয়ামী লীগ একই স্থানে সভা আহ্বান : ১৪৪ ধারা জারি

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলায় বিএনপি ও আওয়ামী লীগ একই স্থানে সভা আহ্বান করায় যেকোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন। শনিবার সকাল ১০টায় উপজেলার বালিগাঁও ইউনিয়নের নয়াগাঁও গ্রামে জেলা বিএনপির ডাকা কর্মীসভার দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ ছাড়াও ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনের উপস্থিত থাকার কথা ছিল।

এর আগে শুক্রবার বিকেলে বালিগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ একই স্থানে সভা করার অনুমতি চেয়ে আবেদন করে। তারপরই সেখানে ১৪৪ ধারা জারি করা হয় বলে জানিয়েছেন টঙ্গীবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা আক্তার।

ইউএনও আরো জানান, ‘গতকাল বিকেলে বালিগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আজগর হোসেন চঞ্চল নয়াগাঁও গ্রামে সভার অনুমতি চেয়ে প্রশাসনকে চিঠি দেন। একইস্থানে সভা করার অনুমতি চেয়েছিল বিএনপি।’

‘এমতাবস্থায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। জনসাধারণের নিরাপত্তার জন্য এলাকায় মাইকিং করা হয়েছে’, যোগ করেন ইউএনও।

মুন্সীগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক কামরুজ্জামান রতন জানান, জেলা বিএনপির কর্মীসভাটি আয়োজনের জন্য প্রশাসনের কাছ থেকে সব ধরনের মৌখিক অনুমিত নেওয়া হয়েছিল। এত জায়গা থাকতেও আমাদের পূর্ব নির্ধারিত সভাস্থলে কেন এমনটি করা হয়েছে তা জানা নেই।