বিএনপি নেতারা আজ এতিমদের সাথে ইফতার করবেন

বাংলাদেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপি আজ এতিম এবং আলেম-ওলামাদের সাথে নিয়ে পবিত্র মাহে রমজানের প্রথম দিন (শুক্রবার) ইফতার করবেন বিএনপি নেতারা।বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শাইরুল কবির খান এ তথ্য জানিয়েছেন।তিনি বলেন, রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে দলের পক্ষ থেকে প্রথম রোজার (১৮ মে) ইফতারের আয়োজন করা হয়েছে।

 

এতিম এবং আলেম-ওলামাদের সম্মানে এই ইফতার মাহফিলে দলের সিনিয়র নেতারা থাকবেন বলে জানান তিনি।এদিকে দেশবাসীকে পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। একই সঙ্গে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।বৃহস্পতিবার (১৭ মে) বিকেলে পুরোনো ঢাকার নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে তার সঙ্গে চার সিনিয়র আইনজীবী সাক্ষাৎ করেন। এ সময় তাদের কাছে তার এই শুভেচ্ছা ও দোয়া কামনার কথা জানান খালেদা জিয়া।

 

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে বিএনপির ১০ দিনের কর্মসূচি
ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।বৃহস্পতিবার (১৭ মে) সকালে দলের এক যৌথসভা শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন। আগামী ২৫ মে থেকে ৫ জুন পর্যন্ত এই কর্মসূচি পালিত হবে।কর্মসূচির মধ্যে ২৯ মে সকাল ১১টায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে আলোচনা সভা, ৩০ মে সকাল ১০টায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ অর্পণ ও মিলাদ মাহফিল, আলোকচিত্র প্রদর্শনী, বই মেলা প্রভৃতি। ৩০ মে বিএনপি নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত করবে এবং নেতাকর্মীরা কালো ব্যাজ বুকে ধারণ করবে।

 

একইদিনে ঢাকা মহানগরের প্রতিটি থানায় দুস্থদের মধ্যে কাপড় ও ইফতার সামগ্রি বিতরণ করা হবে। ছাত্রদলের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবে জিয়াউর রহমানের ওপর আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। বিভাগীয় শহরগুলোতে জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে বইমেলা অনুষ্ঠিত হবে।উল্লেখ্য, ১৯৮১ সালে ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউসে সেনাবাহিনীর একদল সদস্যদের অভ্যুত্থানে রাষ্ট্রপতি জিয়াউর রহমান শহীদ হন। সেই থেকে বিএনপি এই দিনকে শাহাদাৎ দিবস হিসেবে পালন করে আসছে। দিবসটি উপলক্ষে কেন্দ্রীয়ভাবে বিএনপি পোস্টার প্রকাশ করবে। পত্র-পত্রিকা ও অনলাইন পত্রিকায় প্রকাশ করবে বিশেষ ক্রোড়পত্র।

 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথসভায় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিলকিস জাহান শিরিন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় নেতা জয়নাল আবেদীন, মীর নেওয়াজ আলী নেওয়াজ, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন, মুনির হোসেন, বেলাল আহমেদ, জন গোমেজ উপস্থিত ছিলেন।

 

অন্যদিকে অঙ্গসংগঠনের মধ্যে মহানগর বিএনপির কাজী আবুল বাশার, বজলুল বাসিত আনজু, এজিএম শামসুল হক, মুক্তিযোদ্ধা দলের সাদেক আহমেদ খান, যুবদলের মোরতাজুল করীম বাদরু, নুরুল ইসলাম নয়ন, মহিলা দলের সুলতানা আহমেদ, শ্রমিক দলের নুরুল ইসলাম খান নাসিম, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, সাইফুল ইসলাম ফিরোজ, উলামা দলের হাফেজ আবদুল মালেক, শাহ নেছারুল হক, তাঁতী দলের আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের রফিকুল ইসলাম মাহতাব, কৃষক দলের তকদির হোসেন জসিম, জামাল উদ্দিন খান মিলন, ছাত্রদলের আসাদুজ্জামান আসাদ, ইখতিয়ার রহমান কবির প্রমুখ উপস্থিত ছিলেন।