জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার আপিল শুনানি ৩ জুলাই

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার সাজার রায়ের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আপিল শুনানির জন্য ৩ জুলাই দিন ধার্য করেছে হাইকোর্ট।এছাড়া আগামী ২৪ ঘণ্টার মধ্যে খালেদা জিয়ার আইনজীবীদেরকে পেপারবুক সরবরাহ করতে হাইকোর্টের ফৌজদারি আপিল শাখাকে নির্দেশ দেয়া হয়েছে।

 

বুধবার (২৬ জুন) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।এর আগে দুদক আপিল শুনানির দিন ধার্যের আবেদন জানায়। আদালতে খালেদা জিয়ার পক্ষে আইনজীবী এজে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, কায়সার কামাল এবং দুদকের পক্ষে খুরশীদ আলম খান।

 

পরে কায়সার কামাল বলেন, আমরা আদালতের কাছে শুনানির জন্য যুক্তিসংগত সময় চেয়েছিলাম। যেহেতু ৩১ জুলাইয়ের মধ্যে আপিল নিষ্পত্তির নির্দেশনার রিভিউ চেয়ে আবেদন করা হয়েছে। সেটা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সময় চাওয়া হয়। আদালত আমাদের আবেদন নাকচ করে দিয়ে ৩ জুলাই দিন ধার্য করে দিয়েছে।

 

জেনে রাখা ভাল, চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের সাজা দেয় বকশিবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালত। এর পর থেকে খালেদা জিয়া পুরোনো ঢাকার নাজিমুদ্দিন রোডের ঐতিহাসিক কেন্দ্রীয় কারাগারে আছেন।